রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সাবেক এমপি নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা।

প্রকাশিত হয়েছে- বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪

মোঃ সেলিম উদ্দীন, বিশেষ প্রতিনিধি:
সাতকানিয়া-লোহাগাড়া আসনের পরাজিত প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে।

৭ ফেব্রুয়ারি বুধবার সাতকানিয়া উপজেলা নির্বাচনী কর্মকর্তা বিকল চাকমা বাদী হয়ে মামলা দায়ের করেন। চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে নৌকা মার্কার সমাবেশে চুনতি মাদ্রাসার সিরাতুন্নাবী (সাঃ) মাহফিলের জন্য এক কোটি টাকা অনুদান, এক সমর্থকের ছেলেকে চাকুরীর ঘোষণা এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশীপ প্রদানের ঘোষণা দিয়ে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লঙ্ঘন করে চট্টগ্রাম-১৫ নির্বাচনি এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন এবং তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী। ২০০৮ এর ১১/৩ বিধির লঙ্ঘন হয়েছে মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই মমালা গ্রহণে জেলা জজকে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত আবু রেজা নেজামুদ্দিন নদভী গত সংসদ নির্বাচনে সাতকানিয়া-লোহাগাড়া আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলে বনফুল ও কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি এমএ মোতালেব সিআইপি কাছে বিপুল ভোটে পরাজিত হয়।