রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

সাতকানিয়া মির্জাখীলে শতবছরের রাস্তা উমুক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল চৌধুরীর পাড়ায় জনগণের যাতায়াতের একটি রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় রশিদ আহমেদ নামের এক শিক্ষকের বিরুদ্ধে।

আজ মঙ্গলবার বিকালে সোনাকানিয়া ইউনিয়নের এক নং ওয়ার্ডের চৌধুরী পাড়ায় রাস্তা উমুক্ত করার দাবিতে মানববন্ধন করে স্হানিয় স্থানীয় শতশত নারীপুরুষ।

এই সময় উপস্থিত ছিলেন সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন, ইউপি সদস্য আহমদ কবির ভেট্টা,সাবেক মেম্বার জাকের হোসেন চৌধুরী, প্রাবাসী জমির উদ্দিন, ভুট্রো চৌধুরী, ব্যাবসায়ী মোহাম্মদ আরিফ, ব্যবসায়ী শাহাদাত হোসেন সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

এই সময় স্থানীয় চেয়ারম্যান জসিম উদ্দিন
বলেন শতবছরের রাস্তাটি দখল করে রেখেছে রশিদ মাস্টার, উনাকে বার বার অনুরোধ করাে কোন রকম কথা শুনেনি। ৫০/৬০ টি পরিবারের একমাত্র যাতায়াতের রাস্তাটি ইটের দেয়াল দিয়ে বন্ধ করে রেখেছে। আমি উপস্থিত হয়ে দেয়াল দেওয়া বন্ধ করলে আমি যাওয়ার পর লোকজন নিয়ে রাতের অন্ধকারে এই দেয়াল তৈরি করে। এতে করে স্কুল কলেজ মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারছেনা। মুসুল্লি নামজ পড়তে মসজিদে যেতে পারছেনা কেউ অসুস্থ হলে হাসপাতালের যেতে পারবেনা।
এতে করে চরম মানবেতর জীবনযাপন করছে পরিবার গুলো।
এলাকাবাসী জানান এই রাস্তাটি যুগের পর যুগধরে চলাচল করছে স্থানীয়রা।
দেয়াল সমন্য ভেঙ্গে বর্তমানের কোন রকম যাতায়াত করতে হচ্ছে, কেউ মৃত্যু হলে বাহির করা সম্ভব হয়না হাতে করে বাহির করতে হয়। আমরা প্রশাসের কাছে রাস্তাটি উমুক্ত করে দেওয়ার জোর দাবী জানাচ্ছি।