মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশ বৈলতলিতে আগুনে পুড়ে মারা গেল ১১ গরু

প্রকাশিত হয়েছে- বুধবার, ১৩ মার্চ, ২০২৪

 

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বৈলতলিতে আগুনে পুড়ে কৃষক আবদুল গফুরের ১১টি গরু মারা গেছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১টার দিকে উপজেলার বৈলতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বুড়ির দোকান এলাকায় । বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে স্থানীয়রা। তবে ক্ষতিগ্রস্ত মালিকের ছেলের ইমনের সন্দেহ পূর্ব শত্রুতার জের ধরে পার্শ্ববর্তীরা আগুন লাগিয়েছে বলে সন্দেহ হচ্ছে। ঋণের টাকায় এসব গরু কিনেছিল বলে জানান তার পিতা গফুর।
প্রায় ২০ লাখ টাকার উপরে ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

ইমন আরো জানান থানায় অভিযোগ করার প্রস্তুতি চলছে।
বৈলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম সায়েম বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে পুড়ে ১১টি গরুর মৃত্যু হয়। উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। সেখান থেকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ও সহযোগিতা করার আশ্বাস দেন ।

চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার মোশাররফ হোসেন জানান, খবর পেয়েই ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। ততক্ষণে স্থানীয় জনগণ আগুন নিয়ন্ত্রণ করেন। এতে ১১টি গরু পুড়ে মারা যায় বলে জানা যায় এবং ৪টি গরু জীবিত অবস্থায় জবাই করা হয় বলে জানা যায়। স্থানীয় জনগণ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানান। আমরা যাওয়ার আগে আগুন নেভানোর কারণে আমরা আর তদন্ত করিনি।

চন্দনাইশ থানার ওসি ওবায়দুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে পুড়ে ১১টি গরু মারা যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট বা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত। তবে অভিযোগ পেলে আমরা বিষয়টি তদন্ত করে দেখব।