শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে- বুধবার, ১০ জুলাই, ২০২৪

 

চন্দনাইশ প্রতিনিধিঃচট্টগ্রামের চন্দনাইশে আসিফ করিম চৌধুরী (১৯) নামে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত (ধারা-৪/৫ আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন, ২০২৪) এ

৪ জন ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্যদেরকে গ্রেফতার করেছে চন্দনাইশ থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের ১০ জুলাই (বুধবার) সকালে বিজ্ঞ আদালতে সোপর্দ করেছে পুলিশ।

গ্রেফারকৃতরা হলো হারলা এলাকার মো. আলী আকবরের ছেলে মোহাম্মদ সাকিবুল হাসান ওরফে সাকিব (২০), চন্দনাইশ পূর্ব জোয়ারা এলাকার বাহার ‍উদ্দীনের ছেলে ইয়াছিন আরাফাত বাপী (১৮), আইনের সংঘাতে জড়িত শিশু হারলা নয়াপাড়া এলাকার মো. হেলাল উদ্দীনের ছেলে মোহাম্মদ রবিউল হোসেন সাইম (১৭) এবং হারলা আব্বাস তালুকদার বাড়ির আবু তাহেরের ছেলে সাকিবুল ইসলাম ওরফে সাকিব (১৬)।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, চন্দনাইশের বরমা ইউনিয়নের ৬নং ওয়ার্ড শেবন্দী এলাকার শফিউল করিম চৌধুরীর ছেলে আসিফ করিম চৌধুরী বরমা ডিগ্রি কলেজ হতে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থী।

ঘটনারদিন ৯ জুলাই (মঙ্গলবার) আসিফ তার পরীক্ষা কেন্দ্র চন্দনাইশ উপজেলার আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে হিসাববিজ্ঞান নীতি প্রয়োগ বিষয়ের পরীক্ষা দেওয়ার জন্য আসে। পরীক্ষা শেষে ওইদিন দুপুর দেড়টার সময় কেন্দ্রের পাশে চন্দনাইশ পৌরসভার জোয়ারা ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা এতিমখানার সামনে রাস্তায় পৌঁছলে কয়েকজন তার গতিরোধ করে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোয়ারা ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা এতিমখানার পাশে চিপা গলির নির্জন রাস্তায় নিয়ে যায়।এ সময় আসামিরা ছুরি প্রদর্শন করে তার ব্যবহৃত পরিহিত প্যান্টের বাম পকেটে থাকা বিবাদীরা বাদীর ব্যবহৃত realme c33 মোবাইল সেট যার মূল্য ১৪ হাজার টাকা দামের একটি এনড্রয়েট মোবাইল ফোন জোরপূর্বক ছিনিয়ে নেয়। পরবর্তীতে আসিফ চন্দনাইশ থানায় অবহিত করলে পুলিশ দ্রুত অভিযান পরিচালনা করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পুকুরের ঘাটলার সিঁড়ি হতে বাদীর দেখানো ও সনাক্তমতে উপরোক্ত ৪জন বিবাদীদের গ্রেফতার করে ও মোবাইল ফোন উদ্ধার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম জানান, এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা থানায়
অবহিত করলে পুলিশ দ্রুত অভিযান পরিচালনা করে
৪ জনকে গ্রেপ্তার করে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে দায়েরকৃত দ্রুত বিচার আইনের মামলায় ৪ জনকে গ্রেফতারে পর আদালতে সোপর্দ করা হয়েছে।