মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

 

চট্টগ্রাম মহানগরের বাকলিয়া থানার কালামিয়া বাজারস্থ বাহার কনভেনশন হলে চলমান জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে ২ সাংবাদিককে প্রাণনাশের হুমকী দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এই বিষয়ে গত মঙ্গলবার (৯ জুলাই) সিএমপির বাকলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক নুর মোহাম্মদ রানা। সে দৈনিক সময়ের কাগজ পত্রিকার চট্টগ্রামের আঞ্চলিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জিডিতে জিয়া নামের একজনকে বিবাদী করা হয়েছে। সে কালামিয়া বাজারস্থ বাহার কনভেনশন হলের জুয়ার আসরের ম্যানেজার বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।
জিডির বিষয়টি নিশ্চিত করে সাংবাদিক নুর মোহাম্মদ রানা বলেন, সংবাদ প্রকাশের জেরে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকী দিয়েছে। এই বিষয়ে আমি বাকলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করি। থানা কতৃপক্ষ অভিযোগটি জিডি হিসাবে গ্রহণ করেছেন। বিষয়টি সিএমপি কমিশনার ও এডিশনাল পুলিশ কমিশনারকে (ক্রাইম) অবহিত করা হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন বলে আশ্বস্ত করেছেন। ছেন।

জিডির বিষয়ে তিনি আরো বলেন, গত ৯ জুলাই বাকলিয়া থানার ৪৩৭ নং জিডিতে বলা হয়েছে, ”কালামিয়া বাজারের বাহার কনভেনশন সেন্টারে দীর্ঘদিন যাবৎ জুয়ার আসর চলছে। সু-নির্দিষ্ট ও নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে জুয়ার ছবি ও ভিডিও সংগ্রহ করে দৈনিক সময়ের কাগজ পত্রিকায় ৮ জুলাই ২০২৪ ইং তারিখে “চট্টগ্রামে চলছে জমজমাট জুয়ার আসর, নেপথ্যে সমাজকল্যাণ ও পুলিশ কর্মকর্তা” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশের খবর পেয়ে জুয়াড়ি জিয়া ওইদিনই দুপুর আনুমানিক দেড়টায় সময়ের কাগজ পত্রিকার আঞ্চলিক সম্পাদক নুর মোহাম্মদ রানার হোয়াটসঅ্যাপে ফোন করে অকথ্য ভাষায় গালি গালাজ করে, মিথ্যা মামলার আসামি করবে ও প্রানে মেরে ফেলবে মর্মে হুমকি দেয়। একই ভাবে সংবাদ প্রকাশ না করার জন্য দৈনিক ” নতুন সময়” পত্রিকার স্টাফ রিপোর্টার মো. ইসমাইলকেও হুমকি প্রদান করে।