আজ ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


মোঃ এরশাদ অালম:

সারাদেশের পেশাদার সংবাদকর্মীদের প্রিয় সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ’র) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সদস্য হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক সরেজমিন পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান কাইছার ইকবাল চৌধুরীকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

২৯ জুলাই (শনিবার) বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক এস এম জীবনের স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও আরো ৫ জন সাংবাদিককে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানা যায়। এরা হলেন, বিএমএসএফ পাবনা জেলার আহবায়ক ও এটিএন বাংলার পাবনা প্রতিনিধি মোবারক বিশ্বাস, মাইটিভির শ্রীপুর প্রতিনিধি এস এম সোহেল রানা, বাকেরগঞ্জের সাংবাদিক দানিসুর রহমান লিমন ও বিএমএসএফ মালদ্বীপ শাখা কমিটির আহবায়ক সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার।

বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করেন বলে জানাগেছে।

বিএমএসএফ, চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, আমাকে যোগ্য মনে করেছেন এবং সংগঠনের পক্ষে আমার অক্লান্ত পরিশ্রমের ফলে আমাকে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করায় কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরসহ সকল সদস্যবৃন্দদের ধন্যবাদ জানাই। এবং বিএমএসএফ এর সকল কার্যক্রমের সাথে একাত্মতা পোষণ করে সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাবেন বলেও অঙ্গিকার ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, দেশে সকল পেশার মানুষের সপ্তাহব্যাপী কর্মসূচী রয়েছে। কিন্তু, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভখ্যাত গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের কোন অবস্থান কিংবা সপ্তাহ নেই। যা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তোলে।

সাংবাদিকবান্ধব এবং মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রীয় স্বীকৃতি এখন এদেশের সাংবাদিকদের প্রাণের দাবী।

বিএমএসএফ নেতৃবৃন্দরা আশা করেন, নতুন এই নেতৃবৃন্দ সরকারের কাছে বিএমএসএফ এর যে ১৪ দফা দাবি রয়েছে তা বাস্তবায়নের অগ্রযাত্রায় যথাযথ সাহসী ভুমিকা রাখবেন। তারা তাদের মেধা, শ্রম, সততা ও সাংগঠনিক শক্তি দিয়ে সংগঠনকে আরো এগিয়ে নিয়ে যাবেন।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত