রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে নিজের ইচ্ছায় বিয়ে বন্ধ করল স্কুলছাত্রী

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

রাঙ্গুনীয়া প্রতিনিধিঃ
রাঙ্গুনিয়ায় শিক্ষকের কক্ষে গিয়ে ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিচ্ছে জানিয়ে বৃহষ্পতিবার (৪ জুলাই) দুুপুরে লিখিত অভিযোগ নিয়ে হাজির হয় এক স্কুল ছাত্রী। অভিযোগটি গ্রহন করে স্কুলের শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমানকে জানালে রাত সাড়ে ৭ টার দিকে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আন্ন সিকদার পাড়ায় কিশোরীর বাড়িতে পুলিশ নিয়ে যান ইউএনও। বাল্যবিয়ে বন্ধে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানার শিক্ষানবীশ উপপরিদর্শক (পিএসআই) মো. হাসানুজ্জামান, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা রোখসানা খাতুন নার্গিস ও তথ্য সহকারি জান্নাতুল নাঈম।
ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, দশম শ্রেণির এই ছাত্রীর রোববার (৭ জুলাই) বিয়ে ঠিক হয়। কিশোরীর বিয়ে দেয়ার বিষয়টি তার মা-বাবা স্বীকার করেছেন। বাল্যবিয়ের অপরাধে মেয়ের বাবাকে অর্থদন্ড দেয়া হয়। তারা উভয়ে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা অঙ্গীকার করে মুচলেকা দেন। মুচলেকায় স্থানীয় জনপ্রতিনিধি ও স্কুল শিক্ষক সাক্ষী হিসেবে সাক্ষর করেন। ”
সাবেক রাঙ্গুনিয়া ইন্দ্রকুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক পরিমল কান্তি সাহা বলেন, এই স্কুলের দশম শ্রেণিতে পড়ে কিশোরী। বৃহষ্পতিবার (৪জুলাই) তার অর্ধ বার্ষিক পরীক্ষায় গাহস্থ্য বিজ্ঞান বিষয় ছিল। পরীক্ষার পর তার ইচ্ছার বিরুদ্ধে মা-বাবা বিয়ে দিচ্ছে এবং বিয়ে বন্ধ করতে লিখিতভাবে আমাকে জানায়। আমি বিষয়টি ইউএনও মহোদয়কে জানায়।