আজ ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


ছবি: বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কালে কাউন্সিলর আবু তৈয়ব

মো. নুরুল আলম:
চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার ০৮ নং ওয়ার্ডে টানা নয় দিনের অবিরাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ হয় বিভিন্ন এলাকার প্রায় শতশত পরিবার।

তন্মমধ্যে ভয়াবহভাবে বর্ষণের পানিতে তলিয়ে যায় ও ক্ষতিগ্রস্থ হয় চন্দনাইশ পৌরসভা ৮ নং ওয়ার্ড সপ্তম পাড়া, আবদুর বারী হাট একাংশ, ম্যানার বাড়ি, হরিনার পাড়া, ছাদেক মোঃ পাড়া, তালুকদার পাড়া। এলাকায় প্রায় শত শত মানুষ হারিয়ে ফেলে তাঁদের থাকার আশ্রয়। পানি ভাঁসিয়ে নিয়ে যায় তাঁদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও গবাদিপশু সহ আরও অনেক। পানি তান্ডব চালালো এলাকাবাসীর উপর।

গত(১৭-২০ জুলাই) এসব ভয়াবহ তান্ডব দেখে বন্যায় কবলিতদের মাঝে চন্দনাইশ পৌরসভার মেয়রের পক্ষ থেকে ও কাউন্সিলর’র নিজস্ব অর্থায়নে ত্রাণসামগ্রী বিতরণ করছেন ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ আবু তৈয়ব।

গত চারদিন ধরে সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় ২০০-৩০০ টি পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করছেন। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে শুকনো খাবার চিড়া,মুড়ি,চিনি/মিঠা, বিশুদ্ধ পানি,খাবার স্যালাইন ইত্যাদি ইত্যাদি।

চন্দনাইশ পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ আবু তৈয়ব কাছে জানতে চাইলে তিনি বলেন,আমার ৮ নং ওয়ার্ডের এলাকাবাসীর জন্য সদা প্রস্তুত আছি তাঁদের সেবা জন্য। তাই আমি নিজ হাতে তাঁদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছি। তাঁদেরকেও খাবারের ব্যবস্থা করা আছে। “মানব সেবাই পরমধর্ম” এই মহৎ ব্যক্তি। বন্যায় কবলিত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে তাঁদের জীবন বাঁচানোর চেষ্টা করেছেন জয় হোক মানবতার সেবা। ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, মানব সেচ্ছাসেবী দল।

তিনি আরোও বলেন, টানা নয় দিনের বন্যায় ক্ষতিগ্রস্থ হয়ে সাধারণ মানুষ মানবেতর জীবনযাপন করছে। স্মরণকালের ভয়াবহ বন্যায় কাঁচা-পাকা ঘরবাড়ি ধসে পড়ায় গৃহহীন মানুষ অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। ফসলি জমি নষ্ট হওয়ায় চাষীদের অপূরণীয় ক্ষতি হয়েছে। মৎস প্রকল্প ডুবে গিয়ে মাছ ভেসে যাওয়ায় মৎস চাষীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে দিশেহারা। রাস্তাঘাট ভেঙ্গে গিয়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় চলাচলে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ। বন্যাদুর্গত এলাকায় এখন হযবরল অবস্থা বিরাজমান। এই অবস্থায় দলমত নির্বিশেষে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় সকল বিত্তশালীদের এগিয়ে আসা উচিৎ।” ভবিষ্যতে যে কোন দুর্যোগ সাহসিকতার সাথে মোকাবিলার জন্য ক্ষতিগ্রস্থদের প্রতি আহবান জানান তিনি।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত