রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে ছেলেধরা গুজব, গণপিটুনি, জঙ্গি, মাদক প্রতিরোধে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশ

প্রকাশিত হয়েছে- সোমবার, ২৯ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিনিধিঃ
জনতাই পুলিশ পুলিশই জনতা
এই শ্লোগানে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ থানা ও কমিউনিটি পুলিশের আয়োজনে ছেলেধরা, গুজব,গনপিটুনি, জঙ্গী ও মাদক প্রতিরোধে মহাসমাবেশ দোহাজারী সাঙ্গু কনভেনশন হলরুমে
২৮ জুলাই রবিবার বিকালে পুলিশিং মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময়ে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ চন্দনাইশ-সাতকানিয়া আংশিক আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি তারাই গুজবের মূলহোতা। মাননীয় প্রধানমন্ত্রী যখন থেকে পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছেন তখন থেকেই দেশ বিরোধী একটি কুচক্রী মহল এই সেতু নির্মাণকে পদে পদে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে। এ দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি যাদের ভালো লাগেনা, যারা এদেশকে এখনো পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে। যারা সাঈদিকে চাঁদে দেখা গেছে বলে গুজব ছড়ায়। ঐ সমস্ত দেশদ্রোহী, সমাজ বিরোধী, দেশের শত্রুরা আবারো একইভাবে গুজব রটিয়ে এদেশের উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্থ করতে চায়।
তাদের স্বপ্ন কখনো পূর্ণ হবেনা।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বিপিএম (বার) পিপিএম’র সভাপতিত্বে সমাবেশে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেনন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম। তিনি বলেন, “এদেশে বাংলাদেশে গুজব নতুন নয়। মহান স্বাধীনতার যুদ্ধের সময় গুজব উঠে সপ্তম নৌবহর আসছে আমেরিকা থেকে। দেশে গুজব দিয়ে বার বার বাংলাদেশের অগ্রযাত্রাকেকে পেছনের দিকে টেনে নেয়ার চেষ্টা করা হয়েছে।

প্রশাসন অত্যন্ত কঠোর অবস্থানে আছে। যারা গুজব ছড়াবে, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে। গুজব ঠেকাতে পুলিশ জনগণের পাশে আছে। যেকোন মুহুতে পুলিশকে ‘৯৯৯’ নাম্বারে ফোন দিলেই পুলিশ হাজির হবে। পুৃলিশ জনতা, জনতা পুলিশ, যারা গুজব ছড়াবে তাদেরকে আইনের আওয়তায় এনে বিচারের সম্মুখীন করা হবে সেই যতবড় ক্ষমতাবান হোক।
এইটা একটা গুজব। আমরা হুজুগী বাঙালী কোন কিছু হলে তা বিচার বিশলেশন না করে গুজব ছড়ায়। আগে সত্যটা কি জানুন। আর সেতু করতে ইট বালু সিমেন্ট লোহা প্রয়োজন হয়। কোন শিশুর মাথা দরকার হয়না।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা অতিরিক্ত পুলিশ সুপার আফরোজুল হক টুটুল, চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজা, চন্দনাইশ উপজেলা ভাইস-চেয়ারম্যান সোলাইমান ফারুকী, মহিলা ভাইস-চেয়ারম্যান কামেলা খানম রুপা, চন্দনাইশ পৌরসভা মেয়র মাহবুবুল আলম খোকা, বরকল ইউ.পি চেয়ারম্যান হাবিবুর রহমান, অধ্যক্ষ আহমদ হোসাইন আল কাদেরী,উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্ত্তী। চন্দনাইশ থানা কমিউনিটি পুলিশিং সভাপতি ও হাশিমপুর ইউ.পি চেয়ারম্যান আলমগীরুল ইসলাম চৌধুরী, জোয়ারা ইউ.পি চেয়ারম্যান আমিন আহমদ চৌধুরী রোকন, চট্টগ্রাম জজ কোর্টের অতিরিক্ত পিপি সাংবাদিক দেলোয়ার হোসেন, সাবেক দোহাজারী ইউ.পি চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমান বেগ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ও চন্দনাইশ থানা, দোহাজারী তদন্তকেন্দ্র পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়নের চেয়ারম্যান, ইউ.পি সদস্য, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।