রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

নিরাপত্তা জোরদার, ক্রেতা নেই গরুর হাটে

প্রকাশিত হয়েছে- বুধবার, ৭ আগস্ট, ২০১৯

মো. শহীদুল ইসলাম, সাতকানিয়াঃ ঈদুল আযহার বাকি আর মাত্র পাঁচ দিন। আজ থেকে দক্ষিণ চট্টগ্রামের কেরানীহাটে জমে উঠেছে গরুর হাট। তবে ক্রেতা নেই হাটে; রয়েছে দর্শনার্থী, করছেন যাচাই-বাছাই। ব্যবসায়ীরা বলছেন, বিক্রি শুরু হতে আরো দু-একদিন লাগবে।

এ বিষয়ে গরু ব্যবসায়ী নুরুল আলম বলেন, “বিভিন্ন জায়গা থেকে কেরানীহাটে গরু এনেছি। এখনো বিক্রি হচ্ছে না। মানুষ গরু দেখছে, ঘুরেফিরে চলে যাচ্ছে।”

কোরবানির গরু কিনতে আসা শহীদুল ইসলাম নামের এক ব্যক্তি বলেন, “এ হাটে প্রচুর গরু আছে। কিন্তু ব্যবসায়ীরা গরুর দাম কমাচ্ছে না। যে কারণে বেচাবিক্রি একটু কম।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, “পশুর হাটের চাঁদাবাজি ও এলাকায় রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে যাতে সংঘর্ষ না হতে পারে তার জন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশ কাজ করছে। হাটগুলোতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমাদের টার্গেট, যে কোন উপায়ে কোরবানির পশুর হাটের নিরাপত্তা নিশ্চিত করা, চাঁদাবাজি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ দমন করা। যাতে ক্রেতা-বিক্রেতা নিশ্চিন্তে পশু কেনাবেচা করতে পারেন।

কেরানীহাট গরু বাজারের ইজারাদার ওচমান বলেন, ‘’বিভিন্ন এলাকা থেকে ব্যাপারীরা গরু নিয়ে বাজারে এসেছেন। আমরা তাদেরকে সর্বোচ্চ সুযোগ-সুবিধা আর নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছি। পাশাপাশি প্রশাসনও আমাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করছে। বাজারে এখন ক্রেতা অনেক কম। আশা করছি শুক্রবার থেকে বেচাকেনা শুরু হবে।’’