রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

ডেঙ্গু প্রতিরোধে মশারি ও বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণ

প্রকাশিত হয়েছে- শনিবার, ১০ আগস্ট, ২০১৯

মো. শহীদুল ইসলাম, সাতকানিয়াঃ আজ ১০ আগস্ট, শনিবার সকাল ১১ টায় সাতকানিয়ার ১১ নং কালিয়াইশ ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ইউনেস্কো গ্রুপ অব কোম্পানি লি. এর কর্ণধার শিল্পপতি আলহাজ্ব ইউনুচ ও সাতকানিয়া উপজেলা প্রশাসন এর সহায়তায় নগদ অর্থ এবং ডেঙ্গু প্রতিরোধে কীটনাশক যুক্ত মশারি বিতরণ সভা আলহাজ্ব হাফেজ চেয়ারম্যানের সভাপতিত্বে বিওসির মোড় রাজ মহল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

ডেঙ্গু প্রতিরোধে কীটনাশকযুক্ত মশারি বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ প্রদান ও ডেঙ্গু এবং গুজব বিষয়ে এলাকাবাসীকে সচেতন অনুষ্ঠানে অতিথিবৃন্দরা পরামর্শমূলক বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে উত্তর সাতকানিয়া যুব লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসের মিন্টুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা কৃষকলীগের সমবায় বিষয়ক সম্পাদক বাদশা মিয়া, সাতকানিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ ডালু, কালিয়াইশ ইউনিয়নের বিশিষ্ট সমাজ সেবক সেলিম উদ্দীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উচ্চ বিদ্যালয়ের স্কাউট শিক্ষক সোলায়মান, ৮ নং ওয়ার্ডের. পি. সদস্য নিহার কান্তি চৌধুরী, ৬ নং ওয়ার্ডের. পি. সদস্য জসিম উদ্দীন, ৪ নং ওয়ার্ডের. পি. সদস্য নাজিম উদ্দীন ও ৭,৮ ও ৯ এর মহিলা ইউ. পি. সদস্য পারভীন আক্তার।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইরফান উদ্দীন তালুকদার, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগ নেতা জি. এম. রহিম।

নগদ অর্থ ও মশারি বিতরণের সময় প্রধান অতিথি বলেন, “পরিষ্কার-পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ। সবাই বাড়ীতে নিজ নিজ আঙ্গিনা ও বাড়ী পরিষ্কার রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। যাঁরা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের জন্য কালিয়াইশ ইউনিয়নে এপর্যন্ত ১১ টন চাল বরাদ্দ দিয়েছি। চেয়ারম্যান সাহেব ব্যক্তিগত ভাবে রান্না করে বন্যার্তদের মধ্যে প্যাকেট বিতরণ করেন। উপজেলা থেকে আপনাদের জন্য আমার সাধ্যমত আরো বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করব।”