রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

ভালুকায় খেলার মাঠে হৃদরোগে আক্রান্ত হয়ে ক্রীড়া সংগঠক ছোটনের অকাল প্রয়াণ

প্রকাশিত হয়েছে- রবিবার, ১১ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহের ভালুকা উপজেলাস্থ ঐতিহ্যবাহী ধলিয়া গ্রামে ধলিয়া বহুলী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ফুটবল খেলা চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ক্রীড়া সংগঠক ও তরুণ ছাত্রনেতা জাহিদুর রহমান ছোটন ইন্তেকাল করেছেন।ছোটনের অকাল বিদায়ে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়,ধলিয়া বহুলী আজিমুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষিকা রোকেয়া বেগমের স্মরণে ধলিয়া কলেজ মাঠে চারটি দলের সমন্বয়ে একটি ফুটবল টুর্নামেন্ট চলছিল। টুর্নামেন্টের ২য় আসরের ৩য় ম্যাচ চলাকালীন ছোটন হৃদরোগে আক্রান্ত হন।উল্লেখ্য,ছোটন ‘সম্প্রীতির আহ্বান’ নামক একটি দলের অধিনায়ক ও টুর্নামেন্টের আয়োজকদের অন্যতম ছিল।তার দল আসরের উদ্বোধনী ও নিজেদের প্রথম খেলায় পরাজিত হয়। টুর্নামেন্টেে তৃতীয় ও তার দলের দ্বিতীয় খেলা চলাকালীন ছোটনের দল একটি গোল খাওয়া মাত্রই প্রচন্ড মানসিক চাপ ও গরমে তিনি হৃদরোগে আক্রান্ত হন। তাকে আক্রান্ত অবস্থায় প্রথমে ভালুকা উপজেলা স্বাস্খ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়,ছোটন ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন। ব্যক্তিগত জীবনে অত্যন্ত হাস্যোজ্জ্বল ও ক্রীড়াপ্রেমী লোক ছিলেন তিনি। ছোটন ধলিয়ার মরহুম নুরুল ইসলাম মাষ্টারের তৃতীয় ছেলে ছিলেন।

তার মৃত্যুতে ভালুকা উপজেলা ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি,অঙ্গ-সহযোগী সংগঠন,ভালুকা রিপোর্টার্স ক্লাব সহ বিভিন্ন পর্যায়ের মানুষ গভীর শোক প্রকাশ করেছেন।