রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দেশবাসীসহ বিদেশে অবস্থানরত সবাইকে ইদের শুভেচ্ছা জানালেন সাংবাদিক মো. নুরুল আলম

প্রকাশিত হয়েছে- রবিবার, ১১ আগস্ট, ২০১৯

পবিত্র ইদুল আযহা উপলক্ষ্যে দেশবাসীসহ বিদেশে অবস্থানরত জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ইদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন দেশের জনপ্রিয় জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি (চন্দনাইশ) চট্টগ্রাম’র ও সংগঠক সাহসী তরুণ সাংবাদিক মো. নুরুল আলম।

দেশের সর্বস্তরের জনগণকে পবিত্র ইদ উল আযহার শুভেচ্ছা জানিয়ে এক বার্তায় তিনি বলেন,ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক সকলের জীবন। অব্যাহত সুখ, শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে সেই সাথে দেশ ও প্রবাসে অবস্থানরত চন্দনাইশবাসীকে ও ইদের শুভেচ্ছা বার্তায় তিনি অারো বলেন, হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহিম (আঃ) স্থাপন করে গেছেন তা বিশ্ববাসীর কাছে চিরকাল অনুস্মরণীয় হয়ে আছে।

কোরবানির পশুজবাই করার সাথে সাথে মানুষের মনের পশুত্বকে কোরবানি করাই ও ইদুল আযহার প্রকৃত শিক্ষা। ইদুল আযহা আমাদের পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থান ও আত্মত্যাগের শিক্ষা দেয় এই শিক্ষা আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে। আসুন আমরা সকলে ইদুল আযহার মর্মবাণী ধারণ করে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি ও সান্নিধ্য লাভের উদ্দেশ্যে পশু কোরবানির সাথে সাথে মনের পশুত্বকে জবাই করে সমৃদ্ধ, শান্তিপূর্ণ, বৈষম্যহীন, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সমাজ তথা দেশ গঠনের শপথ গ্রহণ করি।
এ উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। সকল সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ইদের আনন্দ ভাগাভাগি করে নেয়। তাই ইদুল ফিতরের শিক্ষা নিয়ে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ বিনির্মানের।

ইদের এই অনাবিল আনন্দ ও সুখ-শান্তি বছরের প্রতিদিনই প্রবাহিত হোক দেশের প্রতিটি মানুষের অন্তরে- এই প্রত্যাশায় সকলকে আবারো ইদের শুভেচ্ছা-ইদ মোবারক!!!