আজ ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


মো. নুরুল আলম,চন্দনাইশ (চট্টগ্রাম)ঃ

যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে চন্দনাইশ পৌরসভাস্থ ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ,এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, হেজফখানা ও এতিমখানা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ১০টায় মাদ্রাসা প্রাঙ্গনে ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ,এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, হেজফখানা ও এতিমখানা পরিচালনা পরিষদের সহ-সভাপতি মহিউদ্দিন খোকনের সভাপতিত্বে মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আবদুল মালেক এর পরিচালনায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কীর্তির ওপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
বিশিষ্ট ব্যাংকার মোঃ আবদুল শুক্কুর।

প্রধান বক্তা ছিলেন মাদ্রাসার পরিচালনা পরিষদের সম্পাদক মোঃ আবদুর রহিম সওদাগর। বক্তব্য দেন মাদ্রাসার পরিচালনা পরিষদের অর্থ সম্পাদক আবদুর রশিদ, মাদ্রাসার পরিচালনা পরিষদের সিনিয়র সদস্য
কাজী মোঃ হোসাইন প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু একজন মৃত্যুঞ্জয়ী মহাপুরুষ, নির্ভীক দেশপ্রেমিক। একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন নিয়ে এ মহান নেতা বাংলাদেশ স্বাধীন করেছেন। মা, মাটি, মাতৃভূমির অকৃত্রিম ভালোবাসায় সিক্ত হয়ে এ ধার্মিক মহাপুরুষ নির্যাতিত-নিপীড়িত বাঙালির স্বাধীনতা ও মুক্তি অর্জনের লক্ষ্যে তার জীবন উৎসর্গ করে গেছেন। তাই প্রতিটি বাঙালির হৃদয়ে তার চেতনা বহমান এবং চিরঞ্জীব মহাপুরুষ বঙ্গবন্ধু বাঙালির অন্তহীন প্রেরণার উৎস। তিনি বলেন, চক্রান্তকারীরা জঙ্গিবাদ ও সন্ত্রাসের মাধ্যমে নতুন করে চক্রান্তের জাল বিস্তার করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সকল চক্রান্ত জঙ্গি-সন্ত্রাস প্রতিহত ও প্রতিরোধের মাধ্যমে উন্নয়নের চাকা সচল রাখতে হবে।

প্রধান বক্তা তাঁর বক্তব্যে বলেন, মৃতদের জন্যে দোয়া করা ছাওয়াবের কাজ। এতে জীবিতরাও উপকৃত হোন। কবর জিয়ারতে জীবিত ও মৃত উভয়েরই আমলে নেক লিখা হয়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির প্রিয় ব্যক্তি।তাঁর ডাকে তৎকালীন বাঙালি জাতি পাক-হানাদার বাহিনীকে পরাজিত করেন। সেদিনের যুদ্ধে বাঙালি জাতি পেয়েছে লাল সবুজের পতাকার একটি বাংলাদেশ।

আলোচনা সভায় সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হত না। যার মাধ্যমে আজ বাঙ্গালী জাতি বিশ্বের মানচিত্রে স্থান পেয়েছে। বঙ্গবন্ধুকে যারা সপরিবারে হত্যা করেছে তারা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যারা শাহাদাৎ বরণ করেছেন তাদের সকলের রূহের মাগফেরাত কামনার্থে সবশেষে মিলাদ শরীফ আদায়ের পর বিশেষ মোনাজাত পরিচালনা করেন বদলর বাড়ি শাহী জামে মসজিদের খতিব মাওলানা মোঃ ইয়াছিন আরাফাত রুবেল ।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত