রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

হৃদয়ে দিয়াকুল ও আলোর সন্ধানে একতা সংঘের ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি-১৯ সম্পন্ন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

ডেঙ্গুর বিরুদ্ধে, চল যাই যুদ্ধে এই স্লোগানে চন্দনাইশ, দোহাজারী পৌরসভার শিক্ষা, সামাজিক উন্নয়নমূলক ও অরাজনৈতিক সংগঠন হৃদয়ে দিয়াকুল এর সার্বিক সহযোগিতায় আলোর সন্ধানে একতা সংঘের আয়োজনে ২০ আগস্ট উত্তর দিয়াকুল মাস্টারঘোনা এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি-১৯ইং সম্পন্ন হয়।
কর্মসূচি শুরুতে আলোচনা সভায় হৃদয়ে দিয়াকুল এর
সাধারণ সম্পাদক মোঃ সাইমুন,দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম,সহ কার্যকরী সদস্য শুভ বড়ুয়া ও আলোর সন্ধানে একতা সংঘের উপদেষ্টা জসিম উদ্দিন, নুরুল আলম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূর হোছাইন বক্তব্য রাখেন।
হৃদয়ে দিয়াকুল এর সাধারণ সম্পাদক মোঃসাইমুন বলেন সরকারের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়,ডেঙ্গুর বিরুদ্ধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। সচেতনতার পাশাপাশি বাড়ি বা যে কোন জায়গায় পানি জমে মশা বিস্তার করতে না পারে সেই দিকে সতর্কতা অবলম্বন করে, চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্ব দেন। তিনি আরো বলেন হৃদয়ে দিয়াকুল এর সহযোগিতায় এটি ২য় ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি এর আগে ১৩ই আগস্ট আশ্রয়ন প্রকল্প যুব সংঘের আয়োজনে ১ম কর্মসূচি সম্পন্ন হয়। ডেঙ্গু বিরুদ্ধে এগিয়ে আসার জন্য আলোর সন্ধানে একতা সংঘের সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ।
এই সময় উপস্থিত ছিলেন হৃদয়ে দিয়াকুল এর সহ কার্যকরী সদস্য আব্দুল্লাহ আল নোমান, মোহাম্মদ রাশেদ আলোর সন্ধানের সভাপতি মোঃ রিয়াদ হোসেন, সহ সভাপতি মো হাছান, সহ সাংগঠনিক সম্পাদক মো মিনার হোসেন,অর্থ সম্পাদক মোঃজালাল হোসেন,দাওয়াত বিষয়ক সম্পাদক রেজাউল করিম,সদস্য আলম,হারুনুর রশিদ,জমির,ইসমাইল, সাইফুল, ইলিয়াছ।
কর্মসূচির আওতায় এলাকার জনসাধারণের মাঝে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ, পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান ও মশক নিধন মেশিনের সাহায্যে ঔষধ ছিটানো হয়।