রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চন্দনাইশে বন্যায় ভেঙ্গে যাওয়া রাস্তা মেরামত করল ওসি কেশব চক্রবর্ত্তী

প্রকাশিত হয়েছে- বুধবার, ২১ আগস্ট, ২০১৯

এমএহামিদঃ চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্ত্তী
নিজ উদ্যোগে বন্যায় ভেঙ্গে যাওয়া রাস্তা মেরামত করে চলাচল উপযোগী করে মানবতার এক উজ্জল দৃষ্টান্তর স্থাপন করেছেন।

গত ২০আগস্ট মঙ্গলবার সকাল সারাদিন ব্যাপি স্থানীয় লোকজন এবং
চন্দনাইশ থানা পুলিশ প্রশাসন ও কমিউনিটি পুলিশের বিভিন্ন স্থরের অফিসারদের সাথে নিয়ে বন্যায় ভেঙ্গে যাওয়া রাস্তা মেরামত করে চলাচলের উপযোগী করেন।


চন্দনাইশ থানার অফিসার ইনর্চাজ (ওসি) কেশব চক্রবর্ত্তী এউদ্যোগ ও সার্বিক তত্ত্বাবধানে চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের চর বরমার বাইনজুরি সড়কের দেড় কিলো মিটার রাস্তা মেরামত ও সংস্কার করে যাতায়তের উপযোগী করে দিয়ে মানবতার এক বিরল নজির স্থাপন করেছেন।

থানা সুত্রে জানা যায়,চন্দনাইশ উপজেলার চর বরমা বাইনজুরী গ্রামের একমাত্র রাস্তাদিয়ে স্কুল কলেজ মাদাসা ছাত্র-ছাত্রী হাজার হাজার সাধারণ জনগন যাতায়াত করে। রাস্তাটির প্রায় দেড় কিলোমিটার গত জুলাই মাসের বন্যায় সম্পূর্ণরুপে ভেঙ্গে যায়, এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। শত শত স্কুলগামী ছাত্র ছাত্রী স্কুলে যাতায়াত করতে পারছিল না। উক্ত বিষয়টি চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ বাবু কেশব চক্রবর্ত্তী, নজরে আসে।তখন অফিসার ইনচার্জ ব্যক্তিগত উদ্যোগে স্থানীয় জনগণ ও কমিউনিটি পুলিশিং এর সদস্যদের নিয়ে সড়কটি মেরামতের কাজ শুরু করেন। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সড়কটি মেরামতের কাজ করা হয়েছে বলে জানান।

চর বরমার বাইনজুরি গ্রামের লোকজন বলেন, আমরা কোথায় কখনো দেখিনি যে পুলিশ গ্রামের রাস্তাঘাট ঠিক করতে। সুশীল সমাজের লোকজন বলেন, চন্দনাইশ থানা ওসি কেশব চক্রবর্ত্তীর এ মহৎউদ্যোগ চন্দনাইশ বাসীর জন্য সম্মরণীয় হয়ে থাককে।
একবৃদ্ধা আশ্রুবেজা কন্ঠে বলেন,ওবাজি বাপদাদার জন্মও শুনিনি যে পুলিশ এই রকম রাস্তাঘাট ঠিক করে। আরর মাতার যতগুন চুল আছে ততখুন হয়াত দক আল্লাহ্ ওসিরে।