আজ ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


টুৃঙ্গিপাড়া ৩১ আগষ্ট ২০১৯: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের কল্যাণে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু প্রেস কাউন্সিল সাংবাদিকদের কাজে আসছেনা। গত বছর থেকে শুরু হওয়া সাংবাদিকদের তালিকা এখনও আলোর মুখ দেখেনি। ভুল পথে সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ করানো হচ্ছে বলে অভিযোগ করা হয়। বঙ্গবন্ধু সাংবাদিকদের কল্যানে যেভাবে কাজ শুরু করেছিলেন তেমনি তার উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনাও দেশ থেকে অপ-সাংবাদিকমুক্ত করতে পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ শুরু করেছেন। দ্রুত এই তালিকা প্রণয়নের জন্য সরকারের নিকট জোরদাবি করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ। মাসব্যাপী কর্মসূচীর শেষদিন ৩১ আগষ্ট শনিবার বেলা ১২টায় টুঙ্গিপাড়ায় জাতিরজনকের সমধিতে পুস্পার্ঘ অর্পণ শেষে বিএমএসএফ’র কেন্দ্রীয় ও জেলা উপজেলা কমিটির যৌথ বৈঠকে নেতৃবৃন্দ এ কথা বলেন।


আলোচনা সভার চিত্র

যৌথ বৈঠকে সভাপতিত্ব করেন বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব শহীদুল ইসলাম পাইলট। প্রধান বক্তা ছিলেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।
টুঙ্গপাড়া গণপূর্ত অধিদপ্তরের গেষ্ট হাউজ ময়দানে অনুষ্ঠিত বৈঠকে বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সভাপতি আবুল হোসেন তালুকদার, সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, কাজী মিরাজ মাহমুদ ও আকরাম হোসেন, সাংগঠনিক সম্পাদক এসএম রেজাউল করিম, আফজাল হোসেন ও মিজানুর রহমান মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ খায়রুল আলম, উপ-প্রচার সম্পাদক আরমান খান জয়, সদস্য কাজী সালাহ উদ্দিন নোমান, এম এ আকরাম, তুহিন লন্ডনী, কেন্দ্রীয় নেতা কামাল হোসেন, ঢাকা জেলা কমিটির সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান মোল্লা, সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজ, ইমন দাস, রফিকুল ইসলাম মিরপুরী ও আবু বকর তালুকদার, সদস্য আজিজুল ইসলাম, আনিস লিমন, বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, ঝালকাঠি জেলা কমিটির সভাপতি আজমীর হোসেন তালুকদার, সহ-সভাপতি সত্যবান সেন গুপ্ত, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, চট্টগ্রাম দক্ষিন জেলার সভাপতি হাকিম রানা, সহ-সভাপতি দেলোয়ার হোসেন পিপি, বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, কুড়িগ্রাম জেলা কমিটির সদস্য সচিব আলমগীর হোসেন, পাইকগাছা কমিটির সভাপতি আব্দুল আজিজ সরদার, যুগ্ম-সম্পাদক কৃষ্ণ রায়, রংপুরের পীরগঞ্জ কমিটির সভাপতি আজাদুল ইসলাম আজাদ, রাজাপুর কমিটির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, নলছিটি কমিটির সভাপতি মিলন কান্তি দাস, সহযোগি সদস্য আরিফুল ইসলাম মাসুম ও একুশে আগষ্ট বোমা হামলার শিকার সাংবাদিক শিশির প্রমুখ।

বিএমএসএফ’র র‍্যালী

জাতিরজনকের সমাধিতে পুষ্পার্ঘ অর্পণকালে গোপালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ফরিদ আহমেদ, গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সৈয়দ মুরাদুল ইসলাম, প্রেসক্লাব সদস্য বুলবুল আলম বুলু, বিএমএসএফ’র আহবায়ক শফিকুর রহমান, মাইটিভির আরিফুর রহমান, টুঙ্গিপাড়ার সাংবাদিক মুরাদ হোসেন ও বিএম বোরহানউদ্দিন, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেন।
নেতৃবৃন্দ অবিলম্বে সরকার ও গণমাধ্যমসমুহকে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন, সাংবাদিক নিয়োগ নীতিমালা, জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবি মেনে নেয়ার দাবি করা হয়। দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ সংগঠনকে আরো গতিশীল করতে বিভিন্ন পদক্ষেপ ও সিদ্বান্ত গ্রহন করেন।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত