আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  সাতকানিয়া মির্জাখীলে শতবছরের রাস্তা উমুক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন       দোহাজারীতে হযরত সৈয়দ জালাল উদ্দিন বোখারী (র.)  দাতব্য চিকিৎসালয়  বিনামূল্যে ওষুধসহ সুন্নতে খতনা ক্যাম্প  অনুষ্ঠিত        রাউজানের বাগোয়ানে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন দেড় হাজার রোগী       দোহাজারীতে  বিনামূল্যে ওষুধসহ নাক-কর্ণ ছেদন ক্যাম্প  জামিজুরি সুন্নিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসায় অনুষ্ঠিত       চন্দনাইশে মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে ফেরার পথে লাশ হলেন বাবা, নাতিন আহত       চন্দনাইশে নাগরদোলায় চাক্কার সাথে অসাবধানতাবশত নিজের গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু       পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া মোহাম্মদীয়া সুন্নিয়া কমপ্লেক্সের বার্ষিক পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত       চন্দনাইশ ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন       চন্দনাইশ সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন       মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত    


ছবি হৃদয়ে চট্টগ্রাম: শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে চন্দনাইশ উপজেলা প্রশাসনের আইন-শৃঙ্গলা ও প্রস্তুতিমূলক মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্য রাখছেন চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী।

মো. নুরুল আলম,চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে চট্টগ্রামে চন্দনাইশ উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার সকল মন্দির কমিটির নেতৃবৃন্দ, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃৃবন্দ ও সাংবাদিকদের সাথে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

আসন্ন শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠান করার লক্ষ্যে উপজেলা ও পুলিশ প্রশাসন সকল প্রকার প্রস্তুতির আয়োজন রয়েছে বলে সভায় জানানো হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. ন. ম বদরুদ্দোজা। অনুষ্ঠিত সভায় প্রধান ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, বরকল ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, হাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা কমিনিউটি পুলিশের সভাপতি মো. আলমগীরুল ইসলাম চৌধুরী,
জোয়ারা ইউনিয়নের চেয়ারম্যান আমিন আহম্মদ চৌধুরী রোকন, সাতবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আহমুদুর রহমান,বৈলতলী ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল,ধোপাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদুল আলম,উপজেলা সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রকল্প কর্মকর্তা জাহিরুল ইসলাম, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লাকী বড়ুয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গীতা চৌধুরী, সাংবাদিক যথাক্রমে এরশাদ,শাহাদাত হোসাইন, মো. নুরুল আলম, পূজা কমিটির পক্ষ থেকে উৎপল রক্ষিত, বলরাম চক্রবর্ত্তী, অরুপ রতন চক্রবর্ত্তী, অমিতাব চৌধুরী টিটো, শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্ত্তী, ডা. কাজল বৈদ্য, সমীরন দাশ তপন, বিকাশ দে, অলক কুমার দে, ভবশংকর ধর, কৃষ্ণ চক্রবর্ত্তী, সত্যপদ তালুকদার, সুজন সরকার,
রূপক কান্তি ঘোষ, সুলাল মিত্রসহ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ।

এবছর উপজেলার ২টি পৌরসভা ও ৮ টি ইউনিয়নে ১২৩টি পূজা মন্ডপে পূজা উদযাপন করা হবে। সকল মন্দিরের সার্বিক নিরাপত্তা সহ পূজা যাতে নির্বিঘ্নে শান্তিতে হতে পারে সেজন্য সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী বলেন, চন্দনাইশ উপজেলা একটি সাম্প্রদায়িক সম্প্রীতির উপজেলা। আসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে করার লক্ষ্যে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষে থেকে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে । পূজার সময়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা কঠোর ভাবে নিয়ন্ত্রন করা হবে। যাতে করে কোন প্রতিক্রিয়াশীল শক্তি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে পারে তার জন্য সবাইকে সজাগ সৃষ্টি রাখতে হবে।

চন্দনাইশ থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা কেশব চক্রবর্তী বলেন, নিরাপত্তার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। সকলের সম্মিলিত সহযোগিতায় একটি সুন্দর ও আকর্ষণীয় দূর্গা পূজা উপহার দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। ইতিমধ্যে আসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে আমাদের পক্ষে থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে । ১২৩টি পূজা মন্ডপের সার্বিক পরিস্থিতি ভালো কোথায় কোন সমস্যা নেই ।প্রতিটি পূজা মন্ডপে , পুলিশ, আনসারসহ সাদা পোশাকে ৪ স্তরের আইনশৃঙ্খলা বাহিনীর সার্বিক নিরাপত্তা জোরদারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

সভার সভাপতি চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন. ম বদরুদ্দোজা বলেন, এ বছর ৯১টি সার্বজনীন পূজা মন্ডপ ও বাকি ৩২টি সহ ১২৩টি পূর্জা মন্ডপ রয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও পুলিশ ও আনসার সদস্যদের দিয়ে পূজা মন্ডপ স্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থাও পর্যবেক্ষণ করা হবে। তাছাড়া প্রতি বছরের ন্যায় এবারও সরকারীভাবে প্রতিটি পূজা মন্ডপে চাল বরাদ্ধ করা হবে।





সাতকানিয়া মির্জাখীলে শতবছরের রাস্তা উমুক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

দোহাজারীতে হযরত সৈয়দ জালাল উদ্দিন বোখারী (র.)  দাতব্য চিকিৎসালয়  বিনামূল্যে ওষুধসহ সুন্নতে খতনা ক্যাম্প  অনুষ্ঠিত 

রাউজানের বাগোয়ানে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন দেড় হাজার রোগী

দোহাজারীতে  বিনামূল্যে ওষুধসহ নাক-কর্ণ ছেদন ক্যাম্প  জামিজুরি সুন্নিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসায় অনুষ্ঠিত

চন্দনাইশে মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে ফেরার পথে লাশ হলেন বাবা, নাতিন আহত

চন্দনাইশে নাগরদোলায় চাক্কার সাথে অসাবধানতাবশত নিজের গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু

পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া মোহাম্মদীয়া সুন্নিয়া কমপ্লেক্সের বার্ষিক পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

চন্দনাইশ ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

চন্দনাইশ সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন

মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত