রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

শিক্ষার গুণগত মানোন্নয়নে কাজ করছে বর্তমান সরকার

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

মোঃ শহীদুল ইসলাম: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার দিয়াকুল সানোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ কর্তৃক আয়োজিত মা সমাবেশ আজ ২৫ সেপ্টেম্বর ২০১৯ সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়।
দিয়াকুল সানোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কামেলা খান রুপা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশের উপজেলা একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়, বিদ্যালয় ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য গোলাম মোস্তফা, সদস্য মীর কাসেম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নির্দেশিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক সহযোগিতায় দিয়াকুল সানোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের নিয়মিত উপস্থিতি, ঝরে পড়ার হ্রাস ও শিক্ষার গুণগত মানোন্নয়নে সচেতনতামূলক বক্তব্য প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে অঙ্গীকারবদ্ধ, বছরের প্রথম দিন ৩৮ কোটির অধিক বিনামূল্যে বই বিতরণ, সকল শিক্ষার্থীর মধ্যে উপবৃত্তি প্রদান, শিক্ষা সামগ্রী বিতরণ, ডিজিটাল ল্যাব স্থাপন, মাল্টিমিডিয়ায় পাঠদান, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ সকল ধরনের কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। একটি দেশের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে সে দেশের তরুন প্রজন্মের মেধা, দেশের রাষ্ট্র পরিচালনা ব্যক্তিগণ রাষ্ট্রপরিচালনার ক্ষেত্রে মেধা প্রজ্ঞা ও দূরদৃষ্টিসম্পন্ন ব্যক্তির সমাবেশ ঘটলে সেদেশের শিক্ষা উন্নয়ন সাধন ঘটে। সুশিক্ষা দেশকে সমাজ কে ব্যক্তি কে সঠিক পথে পরিচালিত করে। মানুষের দৃষ্টিভঙ্গি বিকাশ উন্নয়ন প্রভৃতি শিক্ষার উপর নির্ভরশীল।