রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়ার এমচরহাট-লামা সড়ক যেন মৃত্যুর ফাঁদ

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯

মোঃসেলিম উদ্দীন, লোহাগাড়া প্রতিনিধিঃ
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার এমচরহাট-লামা সড়ক এলজিইডির গুরুত্বপূর্ণ একটি সড়ক । এ সড়কটি ফারাঙ্গা মনদুলার চর হয়ে বান্দরবান জেলার লামা উপজেলায় মিলিত হয়েছে। লামার উপজেলার দিকে রাস্তার প্রায় সাড়ে তিন কিলোমিটার অংশ যাতায়াতকারীদের জন্য মৃত্যুর ফাঁদের ন্যায়। ফারেঙ্গা মন্দুলার চর থেকে লামার দিকের অংশ পরিণত হয়েছে চাষাবাদ জমির মত।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, অসংখ্য ছোট-বড় গর্ত সড়কটিতে পরিপূর্ণ। রাস্তার বর্তমান অবস্থা দেখলে মনে হয় যেন চাষের জমি। সামান্য বৃষ্টি হলে প্রচুর কাদার কারণে গাড়ি চলাচল করা তো দূরের কথা মানুষ যাতায়ত করতে পারছে না। সড়কটির ব্রাহ্মন পাড়া ও ফারেঙ্গা মন্দুলার চর এলাকার ব্রীজ ভেঙে গেছে।

এলাকাবাসীর অভিযোগ করে বলেন, বালুর গাড়ি ও গাছের গাড়ি যাতায়াতকারীদের কারণে সড়কটির বেহাল অবস্থা হয়েছে। কোন ধরণের সংস্কার না হওয়ায় এ সড়কে চলাচলকারীদের দুর্ভোগের যেন সীমা নেই।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়কটির বেহাল অবস্থা হওয়ায় বিভিন্ন পেশার মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। অনেক রোগীদের পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

বিদ্যালয়ের যাতায়াতকারী এক শিক্ষার্থী জানান, প্রতিদিন এই সড়ক দিয়ে স্কুলে যাতায়ত করতে আমাদের খুব কষ্ট হয়। অনেক সময় পড়ে গিয়ে বই,খাতা পানিতে পড়ে সব ভিজে নষ্ট হয়ে যায়। তাই এ রাস্তাটি সংস্কারের জন্য সকলের দৃষ্টি আর্কষণ করছি।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী প্রতিপদ দেওয়ান জানান, এই সড়কটির সংস্কার করার জন্য টেন্ডারের কাজ প্রক্রিয়াধীন আছে। খুব তাড়াতাড়ি সড়কটির কাজ শুরু হবে বলেও তিনি নিশ্চিত করেন।