আজ ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


লেহাগাড়া প্রতিনিধি (চট্টগ্রাম)

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে “জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯” উদযাপন উপলক্ষে নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখার উদ্দ্যোগে (মঙ্গলবার) ২২ অক্টোবর সকাল ১১ টায় লোহাগাড়া সিটিজেন পার্ক প্রাঙ্গনে সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়। নিসচা লোহাগাড়া শাখার আহবায়ক মোজাহিদ হোছাইন সাগর এর সভাপতিত্বে, যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল সায়েমের সঞ্চালনায়, উক্ত সমাবেশ ও র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা লোহাগাড়া উপজেলা শাখার উপদেষ্টা ও উপজেলা ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সদস্য ও নিসচা লোহাগাড়া শাখার উপদেষ্টা আরমান বাবু (রুমেল), বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার সভাপতি অধ্যাপক হামিদুর রহমান, লোহাগাড়া-সাতকানিয়া পিকআপ মালিক সমিতির সভাপতি সরওয়ার কামাল, লোহাগাড়া ট্রাফিক ইন্সপেক্টর মুজিবুর রহমান, নিসচার যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সদস্য সচিব শাহেদ ফেরদৌস হিরু ও সকল সদস্যবৃন্দ। সমাবেশ ও র‌্যালীতে একাত্বতা পোষণ করে অংশগ্রহণ করেন, কালের কন্ঠ পাঠক ফোরাম শুভ সংঘ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ পুটিবিলা ইউনিয়ন, রশিদার পাড়া ঐক্য পরিষদ, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম, আরশিনগর এসোসিয়েশন, পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী ফোরাম, দ্যা কিং অব আমিরাবাদ, লোহাগাড়া ইউনিভার্সেল এসোসিয়েশন, সিএনজি চালক সমিতি সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

প্রধান অতিথি হাসানুজ্জামান মোল্লা বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য জনসাধারণ, চালক, বাস মালিক ও প্রশাসনের সবাইকে সম্মিলিত ভুমিকা রাখতে হবে। চালকদের উন্নত প্রশিক্ষণ ও ট্রাফিক আইন সম্পর্কে আরো সচেতন হবে। অদক্ষ ও মাদকাসক্ত ব্যাক্তি গাড়ি চালানোর কারণে নিয়মিত দুর্ঘটনা ঘটছে। তাই আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া শাখা নিরাপদ সড়ক বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এছাড়াও সভাপতি মুজাহিদ হোছাইন সাগর তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলার সকল সদস্যরা এই অঞ্চলের সড়ক দুর্ঘটনা কমানো ও নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে বিভিন্ন চালকদের জন্য ফ্রি প্রশিক্ষণের ব্যাবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিভিন্ন দুর্ঘটনা প্রবণ এলাকায় সচেতনামূলক বিলবোর্ড স্থাপন সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে। আলোচনা শেষে লোহাগাড়া মোটর ষ্টেশনে এক বর্ণাঢ্য র‌্যালী ও লিফলেট বিতরণ করা হয়।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত