শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

লোহাগাড়া থানায় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

মোঃ এরশাদ আলম:লোহাগাড়া (চট্টগ্রাম)

পুলিশ জনতা-জনতাই পুলিশ,পুলিশের সঙ্গে কাজ করি মাদক-জঙ্গি-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি,এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের লোহাগাড়া থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৬অক্টোবর (শনিবার) সকালে থানার সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। এসময় র‍্যালী’তে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

র‍্যালীটি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে ঘুরে থানায় এসে শেষ হয়, এরপর আলোচনা সভা শুরু হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম,দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজানের সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা,প্রধান বক্তা ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল,
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ,বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু,উপজেলা সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী,আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এ কে ফজুলল হক, বড়হাতিয়া আওয়ামীলীগের সভাপতি সাজেদুর রজমান দুলাল আরো সহ অনেকেই।

বক্তারা বলেন, প্রতিটি এলাকা থেকে মাদক কারবারি, জঙ্গি ও সন্ত্রাসীদের পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার প্রাথমিক কাজটি হচ্ছে কমিউনিটি পুলিশিং এর, এক কথায় সার্বিকভাবে অপরাধ ঠেকানোর উদ্দেশ্যেই কাজ করেন কমিউনিটি পুলিশের সদস্যরা।

এছাড়া, কোথাও অপরাধীদের সংগঠিত হওয়ার খবর পাওয়া মাত্রই, তাদের শনাক্ত করাসহ সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সযোগিতা করাও কমিউনিটি পুলিশিং এর কাজ।

কমিউনিটি পুলিশিংয়ের কাজ হচ্ছে সমাজ উন্নয়নে পুলিশকে সহযোগিতা করা, কমিউনিটিতে কি হচ্ছে তার খোঁজখবর রাখা, সমাজ ভালো থাকলে দেশ ভালো থাকবে। দেশ ভালো থাকলে আমরা ভালো থাকবো।