রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

আজ চুনতির ১৯দিনব্যাপী সীরাতুন্নবী (সাঃ) মাহফিল শুরু-উদ্বোধন করবেন ড.নদভী এমপি

প্রকাশিত হয়েছে- রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

মোঃ এরশাদ আলম,লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর হযরত আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আহমদ (রাহ.আ.) শাহ সাহেব কেবলা চুনতি কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৪৯তম ঐতিহাসিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল আজ ১০ নভেম্বর রবিবার সকাল থেকে শুরু হতে যাচ্ছে।

১৯দিনব্যাপী এ সীরত মাহফিলের শুভ উদ্বোধন করবেন চট্টগ্রাম-(১৫)আসনের সংসদ সদস্য, বিশিষ্ট ইসলামিক স্কলার, প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আজ ১০ নভেম্বর রবিবার সকাল থেকে শুরু হয়ে টানা ১৯দিন শেষে ২৮ নভেম্বর বৃহস্পতিবার দিনগত রাতে লাখো ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে এ সীরত মাহফিল।

এ উপলক্ষ্যে গত ৮ নভেম্বর (শুক্রবার) সকালে চুনতি শাহ মঞ্জিলে লোহাগাড়ার কর্মরত সংবাদকর্মীদের সাথে চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিল পরিচালনা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় শাহজাদা অাব্দুল মালেক ইবনে দীনার মুহাম্মদ নাজাত এর সভাপতিত্বে ও শাহজাদা তৈয়বুল হক বেদারের সঞ্চালনায়, বক্তব্য রাখেন সীরত কমিটির সদস্য মো: জমিল উদ্দিন, মৌলানা অলি উদ্দিন মুহাম্মদ, মো: কামরুল হুদা, আন্তর্জাতিক ইসলামীক ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক মো: জাহেদুর রহমান, মো: সাদুর রহমান, কাজী আরিফুল ইসলাম, মো: নজরুল হুদা ও মো: আব্দুল মন্নান প্রমূখ। এসময় সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি, দৈনিক যায়যায় দিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক আব্দুল জব্বার ফিরোজ।

মতবিনিময় সভায় মাহফিল পরিচালনা কমিটির অন্যতম সদস্য আব্দুল মালেক ইবনে দিনার নাজাত বলেন , দেশের সবচেয়ে বৃহৎ এবং দীর্ঘকাল (১৯ দিন) ঐতিহাসিক এ সীরাতুন্নবী (সঃ) মাহফিল আয়োজনের একমাত্র উৎস আল্লাহ ও রাসূল প্রেমিক জনতার আর্থিক ও কায়িক সহায়তা।
তিনি আরও বলেন, মাহফিল সফলভাবে সম্পন্ন করতে এবার সারা বাংলাদেশের বিভিন্ন এলাকায় প্রায় হাজারের অধিক মিটিং হয়েছে এবং ৭০০ টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

৪৯ তম এই মাহফিলের বাজেট আড়াই কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। এজন্য এবারও মাহফিল আয়োজনে সকল ধর্মপ্রিয় মানুষের সহায়তা এবং মাহফিলে সীরতুন্নবীকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে তিনি জানান, দেশ-বিদেশের মানুষ সারাবিশ্ব থেকে এ মাহফিল সহজেই উপভোগ করার জন্য রবিবার থেকে ফেসবুক ও অনলাইনে প্রতিদিন এ মাহফিল সরাসরি সম্প্রচার করা হবে।
সভায় গত বছরের মাহফিলের আয়-ব্যয়ের হিসাবনিকাশ ও এবারের মাহফিলের বাজেট পেশ করেন শাহ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত।