রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

১৯দিনব্যাপী ৪৯তম চুনতি সীরাতুন্নবী (সঃ) মাহফিল শুভ উদ্বোধন করেছেন ড.নদভী এমপি

প্রকাশিত হয়েছে- সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

মোঃ এরশাদ আলম,লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রাম (১৫) সাতকানিয়া-লোহাগাড়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবুরেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেছেন,১৯দিনব্যাপী ঐতিহাসিক চুনতি সীরাতুন্নবী (সঃ) মাহফিল আজ আন্তর্জাতিক ভাবে পরিচিত লাভ করেছে, মহানবী (সঃ) এর আদর্শ মুসলিম উম্মাহর জীবনে বাস্তবায়ন করতে এই সীরত মাহফিলের বিকল্প নেই।

১০নভেম্বর (রবিবার) দুপুরে হযরত আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আহমদ (রাহ.আ.) শাহ সাহেব কেবলা চুনতির কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ঐতিহাসিক ৪৯তম সীরাতুন্নবী (সঃ) মাহফিল উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন ১৯৭২ সাল থেকে শুরু হয়ে এই মাহফিল আজ ৪৯তম অতিক্রম করতে যাচ্ছে তা এই চুনতির শাহ সাহেব কেবলা’র জিন্দা কেরামত। যতদিন এই দুনিয়া থাকবে এই সীরত মাহফিল থাকবে ইনশা’আল্লাহ।

এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।
উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম,সীরতের স্মৃতিচারণ নিয়ে সূচনা বক্তব্য প্রদান করেন, মাহফিলের বিজ্ঞ পরিচালক, হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব শাহ মাওলানা হাফিজুল হক নিজামী।
সীরতের স্থানীয় সংসদ সদস্যের বিশেষ প্রতিনিধি, প্রশাসন সমন্নয়ক কাজ্বী আরিফুল হক ও আলহাজ্ব মাওলানা অলি উদ্দিন।
সঞ্চালনায় ছিলেন চুনতি হাকিমিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা ফারুক হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা, সাতকানিয়া ও লোহাগাড়ার নির্বাচিত সকল জনপ্রতিনিধি ও রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনীয় দিনে প্রফেসর ড.আবুরেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র হাত ধরে কিরণ চাকমা নামের একজন উপজাতির ছেলে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন, মঞ্চে উপস্থিত সকলের সামনে তার নাম রাখা হয়েছে মোহাম্মদ জাহেদুল ইসলাম।
উল্লেখ্য: ১৯দিন পর্যন্ত আগত মেহেমানদের জন্য প্রতিদিন প্রায় ৫’হাজার নারী পুরুষের জন্য খাবার গ্রহণ চলে।