রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দলছুট হয়ে দেড় মাস বয়সী বন্য হাতির বাঁচ্চা জনবসতি এলাকা থেকে উদ্ধার

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

মোঃ এরশাদ আলম,লোহাগাড়া (চট্টগ্রাম)

গতকাল ১১নভেম্বর বিকেলে দক্ষিণ চট্টগ্রাম বন বিভাগের চুনতি রেঞ্জ এর সাতগড় বিটের হিমছড়ি জনবসতি এলাকায় দেড় মাস বয়সী একটি হাতির বাঁচ্চা ঘুরাফেরা করা অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এলাকার সুত্রে জানাগেছে,বাঁচ্চা হাতিটি গভীর জঙ্গল থেকে দলছুট হয়ে জনবসতি এলাকায় চলে এসে ঘুরাফেরা করতে দেখা যায়, সাথে সাথে স্থানীয়রা সাতগড় বনবিট কর্মকর্তা মাসুদ পারভেজ’কে অবহতি করেন, তিনি ঘটনাস্থলে গিয়ে এলাকার লোকজনকে নিয়ে বাঁচ্চা হাতিটিকে গভীর জঙ্গলে দিয়ে আসেন, কিছুক্ষণ পর হাতিটি অাবারো জনবসতি এলাকায় চলে আসে। তারপর বনবিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মাসুদ পারভেজ ও বনকর্মীরা দলছুট হাতির বাঁচ্চাটিকে উদ্ধার করে কক্সবাজারের চকরিয়া বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করেন।

বর্তমানে হাতির বাঁচ্চাটি বঙ্গবন্ধু সাফারি পার্কে ভেটেরিনারি সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমানের তত্বাবধানে নিবিড় পরিচর্চায় রক্ষণাবেক্ষণ করা হচ্ছে।

এদিকে তাতক্ষণিক বাঁচ্চা হাতিটিকে উদ্ধার করে সাফারি পার্কে নিয়ে গিয়ে চিকিৎসা দেয়া না হলে হাতিটি মারা যাওয়ার সম্ভাবনা ছিল বলে জানান এলাকার জনসাধারণরা। সাতগড় বিট কর্মকর্তা মাসুদ পারভেজ হাতিটিকে বাঁচাতে কঠোর পরিশ্রম করছে বলেও জানান এলাকাবাসি।