রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

দোহাজারী অভিমুখী চলন্ত ট্রেনের ইঞ্জিনে আগুন

প্রকাশিত হয়েছে- বুধবার, ২০ নভেম্বর, ২০১৯

ডেস্ক নিউজ:
দক্ষিণ চট্টগ্রামের দোহাজারী রেললাইনের কাঞ্চননগরের ছৈয়দাবাদ এলাকায় দোহাজারী অভিমুখী একটি যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছে।
মঙ্গলবার (১৯ নভেম্বর) রাত ৯টার দিকে কাঞ্চননগর ছৈয়দাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

ইঞ্জিনে আগুন জ্বলতে দেখে চালক ট্রেন থামিয়ে দিলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। এসময় যাত্রীরা প্রাণে বাঁচতে ট্রেন থেকে নেমে যান।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রামের ষোলশহর রেলস্টেশন থেকে যাত্রীবাহী ট্রেনটি দোহাজারী স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি রাত ৯টার দিকে কাঞ্চননগর স্টেশনে যাত্রী নামিয়ে দোহাজারী স্টেশনে যাচ্ছিল। এ সময় কাঞ্চননগর স্টেশন অতিক্রম করার পরপরই ইঞ্জিনে হঠাৎ আগুন ধরে যায়। এ সময় চালক সাবধনতার সাথে
ট্রেন থামিয়ে দেন।

খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। পটিয়া স্টেশনে অধিকাংশ যাত্রী নেমে যাওয়ায় ঘটনার সময় ট্রেনটিতে তেমন যাত্রীও ছিল না বলে জানা গেছে।

দোহাজারী স্টেশন মাস্টার মো. ইকবাল হোসেন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কাঞ্চননগর স্টেশন ছেড়ে আসার পরপরই ইঞ্জিনের অ্যাডজাস্টারে আগুন ধরে যায়। চালক সময়মতো ট্রেনটি থামানোর ফলে বড় দুর্ঘটনা ঘটেনি।’

তিনি আরো বলেন,এ অবস্থায় ট্রেনটি চালালে বড় দুর্ঘটনা ঘটতে পারে। তাই ষোলশহর রেলস্টেশন থেকে রিলিফ ইঞ্জিন এনে এটি উদ্ধার করা হয়েছে।