আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং || ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশ আলো জাগরণ ক্লাবের উদ্যোগে হযরত সরবল কাজী (রা.) স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ       জায়গা-জমির বিরোধের জের ধরে আমিরাবাদে প্রতিপক্ষের হামলায় আহত ৯       চন্দনাইশে দু পক্ষেরসংঘর্ষ ১জন গুরুতর আহত       অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে দেখতে গেলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী       অসংগঠিত নয় সংগঠিত সুন্নী হওয়া চাই- রাঙ্গুনিয়ায় আহলে সুন্নাতে অভিষেক       লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ৬’হাজার পিচ ইয়াবা সহ আটক ১- প্রাইভেট কার জব্দ       গাছবাড়িয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনারে প্রাক্তন শিক্ষার্থী ১৯৯৮ ব্যাচের শ্রদ্ধা নিবেদন       কলাউজান শাহ্ রশিদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের আহবায়ক কমিটি গঠিত       চন্দনাইশে প্রিন্সিপাল আবুল কাসেম বই মেলায়, গাছবাড়িয়া আর্ট স্কুলের শিক্ষার্থী চিত্রাংকনে পুরস্কার লাভ       রানীরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বর্ষপূর্তি ও সনদ বিতরন    


 

মোঃ সেলিম উদ্দীন,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সোনার বাংলাদেশ গড়তে, সোনার মানুষের দরকার, প্রয়াত মেজর জেনারেল জয়নুল আবেদীন তেমনি সোনার মানুষ ছিলেন। তিনি সব সংকটের সময় নেত্রীর আশেপাশে ছিলেন। ক্রাইসিসে আবেদীন ছুঁটে আসতেন। তিনি দলের কর্মীদের সাথে, জনগণের সাথে গণভবন ও সরকারের সাথে সেতুবন্ধন রচনা করেছিলেন। তিনি বিনয়ী ছিলেন।

কোন অহংকার ছিল না তার। একজন সৈনিক হয়েও পেশাগত জীবনের গন্ডি পেরিয়ে জনগণের সাথে অবাধে মিশে যেতে পারতেন। বুধবার সকালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মেহের“ন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম, পিএসসি‘র নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উক্ত কথাগুলো বলেন।

মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড়ভাই আলহাজ্ব মুহাম্মদ ইসমাইল মানিকের সভাপতিত্বে শোকসভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আরো বলেন, আমরা রাজনীতিকরা নির্বাচনের আগে মানুষকে কাছে টানি, প্রতিমশ্র“তির রঙ্গিন বেলুন উড়াই। মনে হয় আমরা কত আপন, কত জনদরদী! নির্বাচন শেষ হলে আমরা অবলীলায় সব ভুলে যাই। ভুলে যাই প্রতিশ্রুতির কথা। নির্বাচনের সময় মানূষের কাছে গিয়ে জনদরদীর মতো যে অভিনয় করি নির্বাচনের পরে সত্যিকারের যে পরিচয় সেটা মানুষ বুঝতে পারে। জেনারেল আবেদীনকে আমি শ্রদ্ধা করি, স্যালুট করি। তিনি চলে গেছেন কিন্তু রেখে গেছেন বহু কৃতি। তিনি তার গ্রামে বিদ্যুতের আলো ও শিক্ষার আলো ছড়িয়েছেন। সাধারণ মানুষের জন্য গড়ে তোলেছেন হাসপাতাল। তিনি অসাধারণ গুণাবলী, চারিত্রিকি বৈশিষ্ট্যের অধিকারী ছিলেন, তার তুলনা নাই। মানুষের প্রতি তার ভালবাসার কোন তুলনা হয় না।

তিনি তাঁর কর্মকান্ডের মধ্য দিয়ে দেশবাসীর হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। সভায় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী বীর বিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়কে বিশেষ বিবেচনায় এমপিও ভূক্তির ঘোষণা দেন এবং এলাকার জন্য তার ভবিষ্যত পরিকল্পনা সমূহও বাস্তবায়নের কথা জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদের উপস্থাপনায় শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম-১৫ আসনের(সাতকানিয়া-লোহাগাড়া) সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, সংরক্ষিত মহিলা আসনের এমপি ওয়াসিকা আয়েশা খন, চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দিন, বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ­ব বড়–য়া, বাংলাদেশ আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।


এতে আরো উপস্থিত ছিলেন শোকসভা উপদযাপন পরিষদের সদস্য সচিব ও লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: সালাহ উদ্দিন হির“ প্রমূখ। শোকসভা শুর“র আগে সামরিক সচিবের কবর জেয়ারত করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। শোকসভা শুর“র পূর্বক্ষণে মঞ্চে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

উলে­খ্য, মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আদেীন বীরবিক্রম, পিএসসি গত ১৭ ডিসেম্বর মঙ্গলবার বিকেল ৫টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন। চুনতির সিকদার পাড়াস্থ চুনতি জামে মসজিদ কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।



চন্দনাইশ আলো জাগরণ ক্লাবের উদ্যোগে হযরত সরবল কাজী (রা.) স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

জায়গা-জমির বিরোধের জের ধরে আমিরাবাদে প্রতিপক্ষের হামলায় আহত ৯

চন্দনাইশে দু পক্ষেরসংঘর্ষ ১জন গুরুতর আহত

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে দেখতে গেলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী

অসংগঠিত নয় সংগঠিত সুন্নী হওয়া চাই- রাঙ্গুনিয়ায় আহলে সুন্নাতে অভিষেক

লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ৬’হাজার পিচ ইয়াবা সহ আটক ১- প্রাইভেট কার জব্দ

গাছবাড়িয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনারে প্রাক্তন শিক্ষার্থী ১৯৯৮ ব্যাচের শ্রদ্ধা নিবেদন

কলাউজান শাহ্ রশিদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের আহবায়ক কমিটি গঠিত

চন্দনাইশে প্রিন্সিপাল আবুল কাসেম বই মেলায়, গাছবাড়িয়া আর্ট স্কুলের শিক্ষার্থী চিত্রাংকনে পুরস্কার লাভ

রানীরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বর্ষপূর্তি ও সনদ বিতরন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

আনোয়ারায় গার্মেন্টস কর্মী গণধর্ষণ মামলার প্রধান আসামী বন্দুকযুদ্ধে নিহত

লোহাগাড়ার চুনতিতে অস্ত্রসহ ২ যুবক অাটক

বাংলাদেশের অন্যতম সমৃদ্ধ গ্রাম ধলিয়া মোবাইল অপারেটর টাওয়ার সংকটে

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে চট্টগ্রামের ব্যবসায়ী নিহত