আজ ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং || ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
  শুধু একদিন নয় সর্বদা থাকব আপনাদের পাশে-ওসি রাঙ্গুনীয়া       বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ৪৭৫ লিটার চোলাই মদ উদ্ধার       চরম্বা ওমর আলী মহাজন মসজিদ কমিটি নিয়ে মোতাওয়াল্লী আলমগীরের ফেসবুক স্ট্যাটাস       ইয়াবা চক্রান্তের শিকার ৮ পরিবারের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন’       চট্টগ্রামের লোহাগাড়ায় শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন       একজন নূরুল আবছার, আজীবন মানুষের পাশে থাকতে চান       সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজটি সম্পন্ন করতে আবারো আওয়াজ তুলি…       দাওয়াতে সুফি বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার কাউন্সিল সম্পন্ন       সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে ব্যতিক্রমী ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব উদযাপন       নুরুল আবছার চৌধুরী সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের পুনরায় সভাপতি    


 

মোঃ এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম) 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ হইতে বান্দরবানের লামার কেয়াজু পাড়া সংযোগ সড়কে যাত্রীবাহী চালিত সিএনজি থেকে চাঁদা চাওয়ার প্রতিবাদে অর্ধবেলা ধর্মঘট পালন করেছে ২টি সিএনজি, মাহিন্দ্রা ও অটোরিক্সা মালিক সমিতির নেতৃবৃন্দরা।

বুধবার (০৫ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই ধর্মঘট চলে। হঠাৎ করে ডাকা এই ধর্মঘটে গন্তব্যে যেতে না পেরে জনসাধারণের ভোগান্তি বেড়ে যায়। দুপুরে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ধর্মঘট আহবায়ন করা সংগঠন গুলো হল, “সরই সিএনজি, মাহিন্দ্রা ও অটোরিক্সা মালিক সমিতি” এবং “লোহাগাড়া উপজেলার অটোরিক্সা ও সিএনজি চালক কল্যাণ সমবায় সমিতি লিঃ”। এসময় কেয়াজুপাড়া বাজার হতে লামার বিভিন্ন সড়কে এবং কেয়াজুপাড়া বাজার হতে লোহাগাড়া সড়কে সিএনজি সহ ছোট যান পরিবহন চলাচল বন্ধ ছিল।

সরই সিএনজি, মাহিন্দ্রা ও অটোরিক্সা মালিক সমিতি সভাপতি আবু কালাম ও সাধারণ সম্পাদক মো. জাবেদ বলেন, বুধবার সকালে কেয়াজুপাড়া বাজারের সভাপতি ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ সেলিম সিএনজি স্টেশনে এসে মাসিক ১ হাজার ৫’শত টাকা হারে চাঁদা দাবী করে। বাজার এলাকায় গাড়ি রাখতে হলে তাকে চাঁদা দিতে হবে বলে জানায়। চাঁদা না দিলে গাড়ি রাখা যাবে না বলে হুশিয়ারী দেয়।

তিনি অারো বলেন গত ২ ফেব্রুয়ারী সেলিম আমাকে ডেকে আজ বুধবার ৫ ফেব্রুয়ারীর মধ্যে চাঁদা দিতে সময় বেধে দেয়। সময়মত তাকে চাঁদা না দেয়ায় আজ বুধবার সকালে এসে আমাদের সিএনজি কাউন্টারে লাইনম্যানের সাথে খারাপ ব্যবহার করে। এসময় সে চেয়ার-টেবিল লাথি দিয়ে ফেলে দেয়। সেই অপমানে আমরা সিএনজি চলাচল বন্ধ রাখি।

লোহাগাড়া উপজেলার অটোরিক্সা ও সিএনজি চালক কল্যাণ সমবায় সমিতি লিঃ অংশের সাধারণ সম্পাদক মো. রাসেল ও লাইনম্যান মো. সাইদুল আলম বলেন, সকাল ৯টার দিকে আমাদের সিএনজি কাউন্টারে এসে সেলিম ৩ হাজার টাকা চাঁদা দাবী করে। না দেয়ায় গাড়ি বন্ধ করে দেয়। আমাদের সিএনজি ড্রাইভাররা সারাদিন গাড়ি চালিয়ে মালিকের ভাড়া দিতে পারেনা। সেখানে অন্য লোককে কিভাবে চাঁদা দিবে।

কেয়াজুপাড়া বাজারের সভাপতি মো. সেলিম বলেন, বাজার পরিষ্কার করতে খরচের জন্য সিএনজি মালিক সমিতি হতে চাঁদা চাওয়া হয়েছিল। তবে এই বিষয়ে বাজার কমিটির সবাই জানে কিনা জিজ্ঞাসা করলে তিনি প্রসঙ্গটি এড়িয়ে যান। বাজার কমিটির দপ্তর সম্পাদক মো. আলভি বলেন, সিএনজি হতে মাসিক চাঁদা দাবীর বিষয়টি আমরা বাজার কমিটি জানিনা।

সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিউল আলম বলেন, সিএনজি সমিতি থেকে চাঁদা চাওয়ার প্রতিবাদে সকাল থেকে ড্রাইভাররা সিএনজি চলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সঠিক বিচার করা হবে, জানিয়ে সিএনজি চালাতে অনুরোধ করি। দুপুর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ইউপি চেয়ারম্যান মো. ফরিদ-উল আলম বলেন, সকাল থেকে সিএনজি বন্ধ ছিল। দুপুরে সেনাবাহিনী দুইপক্ষকে ডেকে নিয়ে মীমাংসা করে দিয়েছে।



শুধু একদিন নয় সর্বদা থাকব আপনাদের পাশে-ওসি রাঙ্গুনীয়া

বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ৪৭৫ লিটার চোলাই মদ উদ্ধার

চরম্বা ওমর আলী মহাজন মসজিদ কমিটি নিয়ে মোতাওয়াল্লী আলমগীরের ফেসবুক স্ট্যাটাস

ইয়াবা চক্রান্তের শিকার ৮ পরিবারের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন’

চট্টগ্রামের লোহাগাড়ায় শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

একজন নূরুল আবছার, আজীবন মানুষের পাশে থাকতে চান

সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজটি সম্পন্ন করতে আবারো আওয়াজ তুলি…

দাওয়াতে সুফি বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার কাউন্সিল সম্পন্ন

সম্মিলিত প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে ব্যতিক্রমী ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব উদযাপন

নুরুল আবছার চৌধুরী সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের পুনরায় সভাপতি

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

আনোয়ারায় গার্মেন্টস কর্মী গণধর্ষণ মামলার প্রধান আসামী বন্দুকযুদ্ধে নিহত

লোহাগাড়ার চুনতিতে অস্ত্রসহ ২ যুবক অাটক

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে চট্টগ্রামের ব্যবসায়ী নিহত

বাংলাদেশের অন্যতম সমৃদ্ধ গ্রাম ধলিয়া মোবাইল অপারেটর টাওয়ার সংকটে