বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ -|- ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ-হেমন্তকাল -|- ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে- রবিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২০

মুহাম্মদ সাঈদুল ইসলাম
বিশেষ প্রতিনিধি

চট্টগ্রাম বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের চলমান এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে একজন ভুয়া শিক্ষককে গ্রপ্তার করেছে বলে জানা যায়। ০৯ ফেব্রুয়ারি ২০২০ সকাল ১০ টা ১০ মিনিটের দিকে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৮ নং কক্ষ থেকে উক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেন বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল-বশিরুল ইসলাম।

গ্রেপ্তারকৃত ব্যক্তি হলেন বাঁশখালী থানাধীন পৌরসভার ৬ নং ওয়ার্ডের ননী গোপাল দের পুত্র কাঞ্চন দে (৩০)

গ্রেপ্তারকৃত কাঞ্চনদের সাথে কথা বললে তিনি জানায় বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেব অসুস্থ তাই আমি তার পক্ষ হয়ে পরীক্ষার ডিউটি করতে আসি। আমি কখনো কোন স্কুলের শিক্ষক ছিলাম না। আমি একটা কোচিং সেন্টারে শিক্ষকতা করি।

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্রা সেন বড়ুয়া জানায়, পরীক্ষা শুরু হওয়ার পর পরই সহকারি কেন্দ্র সচিব কৃষ্ণ প্রসাদ সেন এর সন্দেহ হলে কাঞ্চনকে আমার অফিস কক্ষে নিয়ে আসে। পরে আমি বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার কে বিষয়টি অবগত করিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার এর নির্দেশক্রমে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম কাঞ্চন নামের লোকটিকে গ্রেফতার করে থানায় পাঠানোর নির্দেশ দেন।
পরে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়া বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের নির্দেশক্রমে বাঁশখালী থানায় এজাহার দায়ের করে।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার জানায় সারাদেশে এস. এস. সি পরীক্ষা হিসাবে ইংরেজি ২য় পত্র পরীক্ষা অনুষ্টিত হয়েছে। এবং বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে পূর্বনির্ধারিত শিক্ষক হিসেবে ছিলেন শিবানন্দ দেব এর স্থানে কাঞ্চন দে পরীক্ষা কেন্দ্রে ডিউটি করার সময় সকাল ১০ টা ১০ মিনিটের দিকে সহকারী কমিশনার ভূমি আল বশিরুল ইসলামের নির্দেশে কাঞ্চন দে নামের একজন ভুয়া শিক্ষককে গ্রপ্তার করে থানায় নিয়ে আসা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

ফেসবুক মন্তব্য করুন