আজ ৯ই এপ্রিল, ২০২০ ইং || ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
  সাতকনিয়া থানায় চোলাই মদ সহ গ্রেফতার-১       অসহায় হতদরিদ্র, মধ্যবিত্ত মানুষের হাতে খাদ্য সহায়তা দিলেন চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী       ছদাহা ছাত্রলীগের কর্মীরা পায়ে হেঁটে ঘরে পৌঁছে দিল ত্রাণসামগ্রী       চন্দনাইশ উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় সরকারি ত্রাণ সহায়তা পেলো দুইশ পরিবার       নতুন আইজিপির কাছে বিএমএসএফ’র দাবি       লোহাগাড়ায় দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন সাবেক ছাত্রনেতা ফৌজুল কবির ফৌজলু       নতুন আইজিপি ড. বেনজীর আহমেদ এর জীবনবৃত্তান্ত       ছদাহা ইউনিয়নে কর্মহীন, হতদরিদ্র, গৃহবন্দি ও শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ       করোনার প্রভাব শুরু থেকেই আধুনগরের চেয়ারম্যান আইয়ুব মিয়ার মানবিক সহায়তা অব্যাহত       ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪, মৃত ৩    


মুহাম্মদ সাঈদুল ইসলাম বিশেষ প্রতিনিধি:

চট্টগ্রাম বাঁশখালীর খানখানাবা ইউনিয়নের বি.বি চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযান উপলক্ষে বি.বি.চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের ২দিন ব্যাপী পূনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ মার্চ) ২০২০ সকাল ৯ টা থেকে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাঁশখালী বি.বি চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পূর্ণমিলনী উদযাপন পরিষদের আহবায়ক রাকিব উদ্দিন ও সচিব ইমরানুল হক এর সার্বিক সহায়তায় এবং প্রাক্তন ছাত্রী মেহজাবিন খানম ও সানজিদা আক্তারের সন্ঞালনায় বি.বি চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সফিউল্লাহর সভাপতিত্বে প্রথম দিনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন হওয়ার পর যখন ক্ষমতায় আসেন বাংলাদেশে উন্নয়ন বলতে কিছুই ছিলনা, রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, অর্থনীতির কোটা ছিল সম্পুর্ন শূন্যের কোটায়।পরবর্তীতে বঙ্গবন্ধু দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। হানাদার বাহিনীরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছিলেন এমনকি ছোট শিশু শেখ রাসেলকেও হত্যা করেছিলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী এবং শেখ রেহেনা বিদেশে থাকায় আল্লাহ তাদের বাঁচিয়া ছিলেন। বঙ্গবন্ধু যদি আরও পাঁচ বছর বেঁচে থাকতেন আজকে বাংলাদেশে আমরা যেই উন্নয়ন দেখছি তা সেই সময়ই উন্নতের পথে যেতে পারতাম। এই বিষয়গুলো নতুন প্রজন্মকে বুঝতে হবে এবং বুঝাতে হবে। বঙ্গবন্ধুকে হত্যা করা পর জিয়াউর রহমান ক্ষমতায় আসলো, তারপর এরশাদ সাহেব ক্ষমতায় আসলো, তারপর জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া ক্ষমতায় আসলো। দীর্ঘ ২১ বছর তারা এই দেশ শাসন করেছিল, কিন্তু তারা কেউ এই দেশেরে উন্নয়ন, মানুষের ভাগ্য পরিবর্তান করতে পারেন নাই, তারা সবাই নিজের ভাগ্য পরিবর্তন করেছিল। বঙ্গবন্ধু যেইভাবে সারা দেশে মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন, সেইভাবে জননেত্রী শেখ হাসিনাও সারা বাংলাদেশের আনাচ্ছে-কানাচ্ছে গিয়ে দেশের মানুষকে ঐক্যবদ্ধ করেন, তারপর ১৯৯৬ সালে তিনি ক্ষমতায় আসেন। ক্ষমতায় আসার পর তিনি দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, বাসস্থানহীনদের জন্য আশ্রয় প্রকল্প এবং চিকিৎসা কেন্দ্র সহ দেশে মানুষের জন্য বহু প্রকল্প হাতে নিয়ে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে আসলেন। কিন্তু দুর্ভাগ্য বসত ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় আসেন, পরে তিনি দেশের বহু উন্নয়নের প্রকল্প বন্ধ করে আবারও নিজের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করেছেন, দেশের মানুষের জন্য কিছুই করতে পারেন নেই। দেশে মানুষের সুভাগ্য ২০০৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসেন, আজ দেশ বহু উন্নতির দিকে এগিয়ে গেছে। তাই আমি সব সময় বলি শেখ হাসিনা সরকার, বার বার দরকার। শেখ হাসিনার হাতে বাংলাদেশ এগিয়ে গেছে এবং আরো এগিয়ে যাবে। বঙ্গবন্ধু কন্যার হাত ধরে আমি এই বাঁশখালীর অনেক উন্নয়ন করেছি, এই বি বি চৌধুরী উচ্চ বিদ্যালয়ের জন্য ৪ তলা বিশিষ্ট একটি ভবনের বরাদ্ধ দিয়েছি কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে এবং ছাত্র-ছাত্রীদের জন্য একটি ওয়াশ রুমের জন্যও ব্যবস্থা করে দিবো ইনশা আল্লাহ।

এতে আরো উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও বাহারচরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, খানখানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক চৌধুরী, জসিম হায়দার, এম.এ মন্নান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, কদম রসুল হামেদিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি ও আওয়ামীলীগ নেতা জিয়াউল হক চৌধুরী, আওয়ামীলীগ নেতা, খানখনাবাদ ইউপি সদস্য এনামুল হক, আওয়ামীলীগ নেতা জিল্লুক করিম শরিফী প্রমুখ।



সাতকনিয়া থানায় চোলাই মদ সহ গ্রেফতার-১

অসহায় হতদরিদ্র, মধ্যবিত্ত মানুষের হাতে খাদ্য সহায়তা দিলেন চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী

ছদাহা ছাত্রলীগের কর্মীরা পায়ে হেঁটে ঘরে পৌঁছে দিল ত্রাণসামগ্রী

চন্দনাইশ উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় সরকারি ত্রাণ সহায়তা পেলো দুইশ পরিবার

নতুন আইজিপির কাছে বিএমএসএফ’র দাবি

লোহাগাড়ায় দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন সাবেক ছাত্রনেতা ফৌজুল কবির ফৌজলু

নতুন আইজিপি ড. বেনজীর আহমেদ এর জীবনবৃত্তান্ত

ছদাহা ইউনিয়নে কর্মহীন, হতদরিদ্র, গৃহবন্দি ও শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ

করোনার প্রভাব শুরু থেকেই আধুনগরের চেয়ারম্যান আইয়ুব মিয়ার মানবিক সহায়তা অব্যাহত

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪, মৃত ৩

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

ব্যবসায়ী স্বপন নাথের দাহ সম্পন্ন, খুনিদের শাস্তি দাবী করে হিন্দু বৌদ্ধ খৃষ্টান পরিষদের কর্মসূচি ঘোষনা

পারভেজ ও সেলিমের নেতৃত্বে দক্ষিণ জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল ও মটর শোভাযাত্রা

অত্যাচারের মধ্যে দিন যাপন করতে হয় করাইয়ানগর হিন্দু পাড়ায়