আজ ৯ই এপ্রিল, ২০২০ ইং || ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
  সাতকনিয়া থানায় চোলাই মদ সহ গ্রেফতার-১       অসহায় হতদরিদ্র, মধ্যবিত্ত মানুষের হাতে খাদ্য সহায়তা দিলেন চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী       ছদাহা ছাত্রলীগের কর্মীরা পায়ে হেঁটে ঘরে পৌঁছে দিল ত্রাণসামগ্রী       চন্দনাইশ উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় সরকারি ত্রাণ সহায়তা পেলো দুইশ পরিবার       নতুন আইজিপির কাছে বিএমএসএফ’র দাবি       লোহাগাড়ায় দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন সাবেক ছাত্রনেতা ফৌজুল কবির ফৌজলু       নতুন আইজিপি ড. বেনজীর আহমেদ এর জীবনবৃত্তান্ত       ছদাহা ইউনিয়নে কর্মহীন, হতদরিদ্র, গৃহবন্দি ও শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ       করোনার প্রভাব শুরু থেকেই আধুনগরের চেয়ারম্যান আইয়ুব মিয়ার মানবিক সহায়তা অব্যাহত       ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪, মৃত ৩    


ছবি: চন্দনাইশ উপজেলায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জরিমানা করছেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা, উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন।

মো. নুরুল আলম
নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ চট্টগ্রাম:

চন্দনাইশে করোনা ভাইরাসের প্রভাবে গুজবে কান দিয়ে নিত্যপণ্যের মূল্য বেড়ে যাবে এবং পণ্যের অভাব দেখা দিতে পারে এমন আশঙ্কায় অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি পরিমাণে কেনাকাটা করছেন। ফলে পেঁয়াজ, রসুন ও চালসহ নিত্যপণ্যের বাজারে অস্থিরতা বিরাজ করছে।

কঠোর নজরদারি সত্ত্বেও অসাধু ব্যবসায়ীরা প্রশাসনের নির্দেশ না মেনে পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন এবং দোকানের সামনে দৃশ্যমান অবস্থায় পণ্যের মুল্য তালিকা না টাঙ্গানো, পাটজাত বস্তার পরিবর্তে প্লাস্টিক ব্যবহার করছেন। এদিকে দাম নিয়ন্ত্রণে রাখতে গতকাল ২১ মার্চ শনিবার সারাদিন ব্যাপি চট্টগ্রামে চন্দনাইশ উপজেলায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জরিমানা এবং বাজার নিয়ন্ত্রণ করছে স্থানীয় প্রশাসন।

গত শনিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন বাজারে উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা পৃথক অভিযান চালিয়ে ১৩ জন ব্যবসায়ীকে ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে উপজেলা সদর বাজার ব্যবসায়ী রবিউল হাসানকে ৫ হাজার, মো. বাবুকে ৫ হাজার, গাছবাড়িয়া কলেজ গেইট-খাঁনহাট বাজার ব্যবসায়ী মোঃ ফোরকান সওদাগরকে ১০ হাজার, ফজলুল করিমকে ৫ হাজার, মোঃ ফোরকানকে ১৫ হাজার, রতন বাবু ঘোষকে ২০ হাজার, সাইফুর রহমানকে ৫ হাজার, আবদুল আলিমকে ৫ হাজার, মোঃ নজরুলকে ৫ হাজার, বাগিচাহাট বাজারে ওসমান গণিকে ১ হাজার, চাল ব্যবসায়ী জহি আহমদ সওদাগরকে ১০ হাজার, মোঃ রফিক সওদাগরকে ১০ হাজার ও সিদ্দিক আহমদকে ৩ হাজারসহ মোট ৯৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা বলেন, দেশে খাদ্য সংকট নেই। স্থানীয় একটি ব্যবসায়ী সিন্ডিকেট কারসাজি করে চালের সংকট তৈরি করছে। বাজার পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে থাকে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করব। কেউ যাতে গুজব ছড়িয়ে বেশি দামে পণ্য বিক্রি করে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ও জনস্বার্থে চন্দনাইশে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যহত থাকবে।


উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন জানান, করোনা ভাইরাসের আতঙ্ক পুঁজি করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে, মজুত থাকার পরও নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম না বাড়াতে পারে সে জন্য উপজেলা প্রশাসন মাঠে থাকবে। নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।


ভ্রাম্যমান আদালত পরিচালনায় চন্দনাইশ থানার এস আই চলমাং, এস আই মাজহারুলসহ সঙ্গীয় পুলিশ, ভূমি অফিসের কানুনগো শোকহরণ চাকমা, শিবলু, বরুণ, মিজান, ইউছুপ, মিনার ও ইউএনও অফিসের অফিস সহকারি ছৈয়দ মোসলেম উদ্দিন উপস্থিত ছিলেন।

 



সাতকনিয়া থানায় চোলাই মদ সহ গ্রেফতার-১

অসহায় হতদরিদ্র, মধ্যবিত্ত মানুষের হাতে খাদ্য সহায়তা দিলেন চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তী

ছদাহা ছাত্রলীগের কর্মীরা পায়ে হেঁটে ঘরে পৌঁছে দিল ত্রাণসামগ্রী

চন্দনাইশ উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় সরকারি ত্রাণ সহায়তা পেলো দুইশ পরিবার

নতুন আইজিপির কাছে বিএমএসএফ’র দাবি

লোহাগাড়ায় দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন সাবেক ছাত্রনেতা ফৌজুল কবির ফৌজলু

নতুন আইজিপি ড. বেনজীর আহমেদ এর জীবনবৃত্তান্ত

ছদাহা ইউনিয়নে কর্মহীন, হতদরিদ্র, গৃহবন্দি ও শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ

করোনার প্রভাব শুরু থেকেই আধুনগরের চেয়ারম্যান আইয়ুব মিয়ার মানবিক সহায়তা অব্যাহত

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪, মৃত ৩

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

ব্যবসায়ী স্বপন নাথের দাহ সম্পন্ন, খুনিদের শাস্তি দাবী করে হিন্দু বৌদ্ধ খৃষ্টান পরিষদের কর্মসূচি ঘোষনা

পারভেজ ও সেলিমের নেতৃত্বে দক্ষিণ জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল ও মটর শোভাযাত্রা

অত্যাচারের মধ্যে দিন যাপন করতে হয় করাইয়ানগর হিন্দু পাড়ায়