আজ ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  নির্বাচনী প্রচার-প্রচারনায় মাঠে নামলেন আধুনগরের চেয়ারম্যান পদপ্রার্থী নাজিম উদ্দিন       লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ২হাজার পিচ ইয়াবা সহ সাতকানিয়ার মাদক ব্যবসায়ী আটক       লোহাগাড়া সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের সমর্থনে উঠান বৈঠক       পটিয়ায় প্রাইমের উন্নয়ন ও প্রশিক্ষণ সভা: আগামীতে শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা       সার্ক এর উদ্যোগে ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) ও (আরআরআই)’র ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন       চন্দনাইশে ১হাজার পিচ ইয়াবা সহ গ্রেফতার-১       বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন       আনোয়ারায় মূর্তি ভাঙচুরের মিথ্যা মামলার শিকার প্রবাসী পরিবার: ছিলেন না বাড়ি কিন্তু তারাই আসামী       বোয়ালখালী কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের সভাপতি পদে একক প্রার্থী মিজান       আনোয়ারায় দুদকে টাকা আত্মসাৎতের অভিযোগ: ১৩ লক্ষ টাকা তুলে নিলো দালাল চক্র, জড়িত ছিলো এলএ শাখার লোকেরাও    


মুহাম্মদ সাঈদুল ইসলাম বিশেষ প্রতিনিধি:

চট্টগ্রাম বাঁশখালীর চনুয়া ইউনিয়নে ল্যাংটা ফকির আলী নামক এক ব্যাক্তিকে গত ৩১ মার্চ (মঙ্গলবার) ২০২০ স্থানীয় দুর্বৃত্তরা খাবার পানির সাথে এসিড মিশ্রণ করে পানি পান করায় বলে জানা যায়। পরে তিনি মুমূর্ষ অবস্তায় স্থানীয় আব্দুল্লাহ নামক দোকানের সম্মুখে পড়ে থাকে। সবাই ফেইসবুক ও সামাজিক যোগায়োগ মাধ্যমে জিনিসটা ভাইরাল করতে দেখা যায়।

এই নিয়ে গণমাধ্যম কর্মী হিসাবে সবার নজরে আসে। পরে ল্যাংটা ফকির মোস্তাফা আলীকে দেখতে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। দীর্ঘদিন ধরে এই ল্যাংটা ফকির তেমন কাউকে চিনতে পারেনা। হটাৎ করে একই এলাকার স্থানীয় বাসিন্দা বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্য এমআই হিসেবে মেডিকেল কোরে কর্মরত মোঃ বেলাল উদ্দিনকে দেখে চিনতে পারেন। চেনার সাথে সাথে বেলাল এর মোটরবাইকের কথা ও জিজ্ঞেস করতে দেখা যায়। পরে তিনি যাবতীয় ঔষুধ সহ যাতায়াতের খরচ বহন করে।

বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্য এমআই হিসেবে মেডিকেল কোরে কর্মরত মোঃ বেলাল উদ্দিন এর সাথে কথা বললে তিনি বলেন এই ল্যাংটা ফকির মোস্তাফা আলীকে আমি ১৫ বছর যাবৎ দেখাশুনা করে আসতেছি। আমি মোটরবাইক নিয়ে বের হলে বাড়ি থেকে তিনি আমার গাড়ি থামিয়ে বিভিন্ন সময় গাড়িতে উঠেছিল। আমি ও আপন মনে তাকে নিয়ে ঘুরে বেড়াতাম।

গত ৩১ তারিখ এই ল্যাংটা ফকির মোস্তাফাকে এসিড মিশ্রণ পানি পান করার পর স্থানীয় কোন ব্যাক্তি হাসপাতালে নিয়ে যাচ্ছে না। আমি নিজ থেকে ফোন করি সি এনজির ড্রইভারকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য। পরে জানতে পারলাম এই ল্যাংটা ফকিরকে নাকি বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে প্রেরণ করা হচ্ছে। তখন আমি নিজ থেকে কর্মরত ডাক্তারকে রিকোয়েস্ট করি আমার নিজ হেফাজতে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এখন ল্যাংটা ফকির মোস্তাফা অনেক টা ঝুঁকিমুক্ত রয়েছেন। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী যাবতীয় চিকিৎসা করা হবে। আজ আমি তাকে দেখাশোনা করার জন্য নিজ কর্মস্থল থেকে ছুটে আসি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় বাঁশখালী থানাধীন ছনুয়া ইউনিয়নের মৃত ফজল আহমেদ এর পুত্র মোস্তাফা আলী (৫১) জন্মের পর থেকেই এই ভাবে ল্যাংটা থাকতে দেখা যায়। গত ৩১ মার্চ সকাল ১০ টার দিকে স্থানীয় আব্দুল্লাহ নামক দোকানের সামনে কে বা কারা এসিড মিশ্রিত পানি পান করাই। পরে তিনি মুমূর্ষ অবস্থায় পড়ে থাকলে পুলিশ সদস্য বেলাল উদ্দীন এর সহায়তায় তিনি বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর হাসনাইন ট্রাভেল এন্ড ট্যুরস বাঁশখালী শাখার স্বত্বাধিকারী ও দক্ষিণ জলদি হিফজুল-কোরআন আদর্শ মাদ্রাসার পরিচালক মোহাম্মদ ইমরান তার যাবতীয় চিকিৎসা করায় এবং দেখা শুনা করতে দেখা যায়।

এই ব্যাপরে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তারের সাথে যোগাযোগ করলে তারা জানায় এই লোকটি বর্তমানে অনেকটা সুস্থ রয়েছেন। এটা বাঁশখালীতে চিকিৎসা দেয়ার মত রোগী ছিল না। তবুও আমরা পুলিশ বাহিনীর সদস্য এমআই মেডিকেল কোরে কর্মরত মোঃ বেলাল উদ্দিন ভাইয়ের রিকোয়েস্ট ভর্তি রাখি। এই রোগীটি প্রথমে এতই জটিল ছিল আমরা সবাই তাকে আশঙ্কাজনক মনে করেছিলাম। এখন হয়ত আমরা অবজারভেশন শেষে রিলিজ দেয়ার ব্যবস্থা করব খুব শীগ্রই।

ফেসবুক মন্তব্য করুন



নির্বাচনী প্রচার-প্রচারনায় মাঠে নামলেন আধুনগরের চেয়ারম্যান পদপ্রার্থী নাজিম উদ্দিন

লোহাগাড়া থানা পুলিশের অভিযানে ২হাজার পিচ ইয়াবা সহ সাতকানিয়ার মাদক ব্যবসায়ী আটক

লোহাগাড়া সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের সমর্থনে উঠান বৈঠক

পটিয়ায় প্রাইমের উন্নয়ন ও প্রশিক্ষণ সভা: আগামীতে শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু শিক্ষা বীমা

সার্ক এর উদ্যোগে ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) ও (আরআরআই)’র ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চন্দনাইশে ১হাজার পিচ ইয়াবা সহ গ্রেফতার-১

বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন

আনোয়ারায় মূর্তি ভাঙচুরের মিথ্যা মামলার শিকার প্রবাসী পরিবার: ছিলেন না বাড়ি কিন্তু তারাই আসামী

বোয়ালখালী কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের সভাপতি পদে একক প্রার্থী মিজান

আনোয়ারায় দুদকে টাকা আত্মসাৎতের অভিযোগ: ১৩ লক্ষ টাকা তুলে নিলো দালাল চক্র, জড়িত ছিলো এলএ শাখার লোকেরাও

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা