আজ ২৬শে মে, ২০২০ ইং || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  আল্লামা শাহ মোহাম্মদ তৈয়বের ইন্তেকালে হাজী মোহাম্মদ ছৈয়দের শোক প্রকাশ       কক্সবাজার চকরিয়াতে ঈদের দিনে খতিবের মৃত্যু       করোনায় ঈদ মানে রংহীন উৎসব,আনন্দহীন বন্দিত্বের ভার্চ্যুয়ালী এক বিমর্ষ ঈদ       ঈদে রিলিজ হলো “ডিএমআর মিউজিক” থেকে ইসলামিক গান ‘এলাহী’       আমার ঈদ ভাবনা: একাল-সেকাল       হুইপের নির্দেশে দক্ষিন ভূর্ষি ইউনিয়নে তরুন সমাজসেবক মঞ্জুরুল ইসলামের নগদ অর্থ উপহার       চন্দনাইশে জায়গা-জমি বিরোধের জের ধরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত-৭       করোনা মাখা ঈদ মুবারক ও শুভেচ্ছা       জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “হৃদয়ে চট্টগ্রাম” এর সম্পাদক ও পরিচালক”র ঈদ শুভেচ্ছা       চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তীর ঈদ শুভেচ্ছা    


মো. নুরুল আলম,চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

সারাবিশ্বের মহামারি এই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশের সব জেলা-উপজেলার মানুষকে সরকারিভাবে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ফার্মেসী এবং নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। দেশের সব মানুষ এখন গৃহবন্দী রয়েছে। দেশের এই দুর্যোগ মূহুর্তে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। পরিবারের সদস্যদের জন্যে দু’মুটো খাবার যোগাতে পারছেননা অনেকেই।

ঠিক এমন অবস্থায় দিনমজুর এবং খেটেখাওয়া মানুষের দিকে সরকারের পাশাপাশি দেশের প্রতিটি বিত্তবানরা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন।

তারই ধারাবাহিকতায় চন্দনাইশে বিভিন্ন এলাকায় বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ চন্দনাইশ উপজেলা শাখার উদ্যোগে করোনা মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া ২০০ শত দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বাড়িতে নিজস্ব অর্থায়নে ত্রাণসামগ্রী পৌঁছে দিলেন।

তাই গত ০২ এপ্রিল (বৃহস্পতিবার) ২০০ পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করেন সংগঠনটি।দেশের এই দুর্যোগ মূহুর্তে পরিবারের নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পেয়ে মহাখুশি দিনমজুর ও কর্মহীন মানুষগুলো। প্রতিটি প্যাকেটে ছিল চাউল, পেঁয়াজ ,ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিস।

খাদ্য সামগ্রী বিতরণ করার সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ চন্দনাইশ উপজেলা শাখার প্রতিষ্ঠাতা-সভাপতি তৌহিদুল ইসলাম রহমানী, প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক যুবলীগ নেতা এম. শাহনেওয়াজ চৌধুরী, মামুনুল ইসলাম চৌধুরী,জাহাঙ্গীর আলম, জমির উদ্দীন চৌধুরী, শফিউল আজম রিয়াদ, শাহাজান গাজী, এম.ডি.শফিউর রহমান,তারেক হোসেন পিবলু, আানোয়ার হোসেন আব্বাস উদ্দীন, দক্ষিণ চট্টগ্রাম জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপ-সম্পাদক মুহাম্মদ গিয়াস উদ্দীন রায়হান, এম,কে,আরিফুল ইসলাম, মোহাম্মদ রুবেল, হোসাইন আহমদ, মহিউদ্দিন রিপন, জসিম উদ্দীন, সাজ্জাদ হোসেন, নাছির উদ্দীন, মোঃ আসিফ প্রমুখ।

এ সময় বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ চন্দনাইশ উপজেলা শাখার প্রতিষ্ঠাতা-সভাপতি তৌহিদুল ইসলাম রহমানী ও প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক যুবলীগ নেতা এম. শাহনেওয়াজ চৌধুরী বলেন, ‘সরকারের নির্দেশনা মেনে সবাই ঘরে আছেন। বর্তমানে অনেক রিকশা চালক, দিনমজুর সহ নিম্ম অায়ের মানুষেরা পরিবার নিয়ে খুবই অভাবে রয়েছে। তারা প্রকৃত অর্থেই খুব কষ্টে আছেন। কাজ না পেয়ে অনেকে না খেয়ে আছেন এমন সংবাদ আমাদের কানে এসেছে। করোনার প্রভাব যতদিন থাকবে ততদিন চন্দনাইশে বিভিন্ন এলাকায় অসহায়দের জন্য সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তারা।

ফেসবুক মন্তব্য করুন



আল্লামা শাহ মোহাম্মদ তৈয়বের ইন্তেকালে হাজী মোহাম্মদ ছৈয়দের শোক প্রকাশ

কক্সবাজার চকরিয়াতে ঈদের দিনে খতিবের মৃত্যু

করোনায় ঈদ মানে রংহীন উৎসব,আনন্দহীন বন্দিত্বের ভার্চ্যুয়ালী এক বিমর্ষ ঈদ

ঈদে রিলিজ হলো “ডিএমআর মিউজিক” থেকে ইসলামিক গান ‘এলাহী’

আমার ঈদ ভাবনা: একাল-সেকাল

হুইপের নির্দেশে দক্ষিন ভূর্ষি ইউনিয়নে তরুন সমাজসেবক মঞ্জুরুল ইসলামের নগদ অর্থ উপহার

চন্দনাইশে জায়গা-জমি বিরোধের জের ধরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত-৭

করোনা মাখা ঈদ মুবারক ও শুভেচ্ছা

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “হৃদয়ে চট্টগ্রাম” এর সম্পাদক ও পরিচালক”র ঈদ শুভেচ্ছা

চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তীর ঈদ শুভেচ্ছা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিলেন গাছবাড়িয়া সরকারি কলেজের কর্মকর্তা-কর্মচারীরা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

চন্দনাইশে করোনায় স্বাস্থ্য সেবায় নিয়োজিত ডা.শাহীন হাসান চৌধুরী