আজ ৭ জুলাই, ২০২০ || ২৩ আষাঢ়, ১৪২৭

শিরোনাম
  আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু       ১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন       পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী       পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন       ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা       আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক       পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।       চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ       চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল       আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক    


গণমাধ্যম দিবসে কক্সবাজারে এক সাংবাদিকের বিরুদ্ধে আরেক সাংবাদিক থানায় মামলা দায়ের করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার বাদি এসএ টিভির কক্সবাজার প্রতিনিধি আহসান সুমন। বিএমএসএফ’র স্থানীয় সহ-সভাপতি সাংবাদিক শহিদুল্লাহর বিরুদ্ধে সুমন এ মামলাটি দায়ের করেন। সুমন কক্সবাজার পৌরসভার পিআরও হিসেবেও দায়িত্ব পালন করেন। পুলিশ ৩ মে রোববার গভীর রাতে শহিদুল্লাহর বাড়ি থেকে তাকে পুলিশ আটক করেন।

এ ব্যাপারে বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, বাদি-বিবাদী যেহেতু দু’জনই সাংবাদিক। তুচ্ছ এবং পরের ঘটনাকে কেন্দ্র করে নিজ পেশার মাঝে দীর্ঘস্থায়ী বিরোধ না রাখতে অনুরোধ করা হয়। অবিলম্বে মামলাটি প্রত্যাহার করে পেশার সৌহাদ্য ফিরিয়ে আনতে কক্সবাজারের সাংবাদিক নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়।

এদিকে একই দিন নিখোঁজ সাংবাদিক কাজল উদ্বার পরবর্তী পুলিশি নাটক. গোপালগঞ্জে এটিএন বাংলার প্রতিনিধি চৌধুরী হাসান মাহমুদের ওপর সন্ত্রাসি হামলার ঘটনায় গণমাধ্যম দিবসকে ম্লান করে দিয়েছে। একদিকে করোনার মহামারীতে দুই জনের মৃত্যুসহ অর্ধশতাধিক সাংবাদিক আহতের ঘটনায় গোটা গণমাধ্যম অঙ্গনে চাকরী ছাটাইয়ে অজানা আতংক বিরাজ করছে।

বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয় এক শ্রেনীর মানুষ আছে যারা সাংবাদিকদের মাঝে বিরোধ বাজাতে মরিয়া হয়ে ওঠে। তৃতীয় একটি পক্ষ নিজেদের দূর্ণীতি-অনিয়ম চালিয়ে যেতে সাংবাদিককে দিয়ে সাংবাদিক দমনপীড়নের কাজ শুরু করেছে। যেটি বাংলাদেশের ইতিহাসে অনেকটা বিরল হলেও সত্যি যে কক্সবাজারে সাংবাদিকের বিরুদ্ধে খোদ সাংবাদিককে বাদি সাজিয়ে মামলা দায়ের করিয়ে হয়রাণী করা হচ্ছে। আজ সোমবার বিকেলে শহিদুল্লাহকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সম্প্রতি কক্সবাজারের নানা অনিয়ম-দূর্ণীতির বিরুদ্ধে ফেসবুক লাইভ করেন সাংবাদিক শহিদুল্লাহ। এতে পৌরসভার মেয়র ও পিআরও সাংবাদিক আহসান সুমনসহ বিভিন্ন ব্যক্তি ও হাইব্রীড নেতাদের দূর্ণীতির চিত্র তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এতে ক্ষুব্ধ হয়ে সুমন এ মামলাটি দায়ের করেন। শহিদুল্লাহ ওই কক্সবাজার ইউনিয়ন পরিষদ থাকাকালে মেম্বর নির্বাচিত হয়েছিলেন পরে কাউন্সিলর পদে নির্বাচন করেন। জনপ্রিয় জনপ্রতিনিধি ও প্রতিবাদী সাংবাদিক হিসেবে শহিদুল্লাহ মেম্বর কক্সবাজারে পরিচিত।

ফেসবুক মন্তব্য করুন



আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু

১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন

পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী

পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা

আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক

পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।

চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ

চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল

আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত