আজ ৭ জুলাই, ২০২০ || ২৩ আষাঢ়, ১৪২৭

শিরোনাম
  আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু       ১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন       পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী       পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন       ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা       আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক       পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।       চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ       চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল       আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক    


এমএহামিদ: কোভিট-১৯ করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি সত্বেও ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকানোর যুদ্ধে ময়দানে সামনে থেকে লড়াই চালিয়ে যাচ্ছে চন্দনাইশ থানা ও দোহাজারী তদন্ত কেন্দ্র এর পুলিশ সদস্যরা। চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভাও ৮ ইউনিয়নের মাঠে কাজ করছেন চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানা ইউনিটের পুলিশের সদস্যরা।


–কাঁছাবাজার স্থানান্তর —

সারা দেশে করোনার সংক্রমণ মোকাবিলায় বীরের মত করোনা সংক্রমণ মহা যুদ্ধে বীরযোদ্ধা হিসেবে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের মতোই ভূমিকা পালন করছেন পুলিশ সদস্যরা।

দিনরাত এক করে চন্দনাইশ উপজেলার বিভিন্ন পৌর এলাকা ও ইউনিয়ন পাহাড়ী এলাকাতে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে চন্দনাইশ থানার অন্তগত দোহাজারী তদন্ত কেন্দ্র ও ধোপাছড়ি পুলিশ ফাঁড়ি পুলিশ সদস্যরা ।

—- ত্রাণসামগ্রী বিতরণ —

সারাদেশের মত করোনার সংক্রমণ ঝুঁকি নিয়ে প্রাণ বাজী রেখে পরিবারের কথা মা-বাবার কথা নিশ্চপাপ সন্তানদের মুখের দিকে না থাকিয়ে কাজ করে যাচ্ছে পুলিশের সদস্যরা।

পবিত্র ঈমানী দায়িত্ব পালন করতে গিয়ে এরইমধ্যে দেশের অনেক বীর পুলিশের করোনায় আক্রান্ত ও পুলিশ সদস্যদের মৃত্যুর খবর পাওয়া গেছে।

থানা সুত্রে জানা গেছে, লকডাউন থাকায় উপজেলার প্রবেশ পথগুলোতে চেক পোস্টে চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ সদস্যরা। গ্রামে গ্রামে ঘুরে বাসিন্দাদের ঘরে রাখতে মাইকিং করা হচ্ছে। সংক্রমণ ঝুঁকি নিয়ে যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদেরও দেখভাল করছে পুলিশ। এ ছাড়া উপজেলা পযার্য়ে চালানো ভ্রাম্যমাণ আদালতের কাজে সহায়তা দিচ্ছে থানা পুলিশ। এ ছাড়া ছিন্নমুল, অসহায় গরীর মানুষের মাঝে পৌঁছে দিচ্ছে খাবার। আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেফতার এবং মামলা নেয়ার মতো নিয়মিত কাজও চলছে পুলিশ। চন্দনাইশ থানা ও ফাঁড়ির পুলিশ চলমান করোনা যুদ্ধের শুরু থেকেই মাঠে যুক্ত রয়েছে।

;

ইতিপূর্বে চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগীর আত্মীয় বাসা গভীর রাতে উপজেলা প্রশাসনের মাধ্যমে লকডাউন করা হয়। এর পরে চন্দনাইশ সদরে ১০মাসের শিশু করোনাভাইরাস আক্রান্ত হলে তার বাসা এবং আত্মীয়স্বজনের বাড়ীও লকডাউন করা হয়। সবশেষ চন্দনাইশে সাদিয়া নামে একজন করোনাভাইরাস আক্রান্ত হলে হাসপাতালের নেওয়ার সকল ব্যবস্থা করেন। দশ মাসের শিশু আবিদ করোনাকে জয় করে বাড়ীতে আসলে তার খোঁজখবর সহ উপহার সামগ্রী দিয়ে আসেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ওসি কেশব চক্রবর্তী।

পুলিশ সদস্যদের মাঝে করোনা সচেতনতার বার্তা পৌঁছে দেয়া হচ্ছে। সিনিয়র কর্মকর্তারা নিয়মিত মাঠ পর্যায়ের সদস্যদের সঙ্গে কথা বলছেন। পাশপাশি পুলিশ সদস্যদের মধ্যে মাস্ক এবং হ্যান্ড গ্লাভসসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী সরবরাহ করা হয়েছে। তিনি আরোও বলেন, পুলিশ ব্যারাকে পর্যাপ্ত জীবাণুনাশক ব্যবহার করা হচ্ছে। ব্যারাকে নিরাপদ দূরত্ব বজায় রেখে বেড স্থাপন করা হয়েছে। যাতে সামাজিক দূরত্ব মেনে চলাফেরা ও অবস্থান করতে পারেন পুলিশ সদস্যরা। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে তাদের পুষ্টিমান সমৃদ্ধ উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। সংক্রমণ মোকাবিলায় সবাইকে নির্দেশনা মেনে চলার আহ্বান জানায়।

এই ছাড়ও চট্টগ্রামের সবচেয়ে করোনা আক্রান্ত সাতকানিয়া উপজেলা রেকট সংখ্যা করোনা আক্রান্ত হওয়াতে সাতকানিয়া উপজেলাকে লকডাউন করা হয়। কিন্তুু চন্দনাইশ সাতকানিয়া পাশাপাশি হওয়াতে চন্দনাইশের মানুষ সবচেয়ে ঝুঁকিতে রয়েছে।
সব কিছু মিলে চন্দনাইশ পুলিশের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছে।

ফেসবুক মন্তব্য করুন



আনোয়ারায় বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু

১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়কের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টার পরিদর্শন ও সুরক্ষা সামগ্রী বিতরন

পটিয়ায় মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন প্রকল্পে উপকরণ বিতরণ স্বল্প আয়ের মানুষদের উৎসাহিত করতে হবে: হুইপ সামশুল হক চৌধুরী

পটিয়ায় কৃষি অফিসের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, ৯ মাস পর মামলা

আল্লামা নঈমীর মৃত্যুতে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বারের চৌধুরীর শোক

পটিয়া পৌরসভা ছাত্রলীগের (প্রবীণ নবীন) এর পরিচালনায় চালু হয়েছে ‘অক্সিজেন টিম সাপোর্ট পটিয়া’।

চন্দনাইশে অসচ্ছল ২ জন সংস্কৃতিসেবীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ

চন্দনাইশে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৯ জন নন-এমপিও শিক্ষক ও ১৯ জন কর্মচারী প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল

আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যুতে যুবলীগ নেতা হোসাইন রনির শোক

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত