আজ ২৬শে মে, ২০২০ ইং || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
  আল্লামা শাহ মোহাম্মদ তৈয়বের ইন্তেকালে হাজী মোহাম্মদ ছৈয়দের শোক প্রকাশ       কক্সবাজার চকরিয়াতে ঈদের দিনে খতিবের মৃত্যু       করোনায় ঈদ মানে রংহীন উৎসব,আনন্দহীন বন্দিত্বের ভার্চ্যুয়ালী এক বিমর্ষ ঈদ       ঈদে রিলিজ হলো “ডিএমআর মিউজিক” থেকে ইসলামিক গান ‘এলাহী’       আমার ঈদ ভাবনা: একাল-সেকাল       হুইপের নির্দেশে দক্ষিন ভূর্ষি ইউনিয়নে তরুন সমাজসেবক মঞ্জুরুল ইসলামের নগদ অর্থ উপহার       চন্দনাইশে জায়গা-জমি বিরোধের জের ধরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত-৭       করোনা মাখা ঈদ মুবারক ও শুভেচ্ছা       জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “হৃদয়ে চট্টগ্রাম” এর সম্পাদক ও পরিচালক”র ঈদ শুভেচ্ছা       চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তীর ঈদ শুভেচ্ছা    


এস.এম নাঈম উদ্দীন:

যতই দিন পার হচ্ছে করোনা সংক্রমন ততই বেড়েই চলেছে। যতদিন সচেতনতা আসবে না তত দিন বেড়েই যাবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। করোনা থেকে বাঁচার একমাত্র উপায় সচেতনতা। সচেতনতা না থাকায় দিন দিন বাংলাদেশে রোগীর সংখ্যা বেড়েই চলেছে। সেই সাথে বাড়ছে বোয়ালখালীতেও।

বোয়ালখালীতে জীবনের ঝুঁকি নিয়ে করোনা টেস্টের নমুনা সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) এর জুয়েল দাশ ও মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) এর এস.এম জিহাদ বাবলু নামের দুই কর্মকর্তা। কখনো বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবার কখনো কখনো বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করে এনে কোল্ডচেইন ম্যানটেইন পূর্বক স্যাম্পলগুলো ফৌজদার হাট বিআইটিআইডি তে পৌঁছে দেয়া হয়।

এ বিষয়ে জুয়েল দাশ বলেন, আমরা দিন রাত পরিশ্রম করে যাচ্ছি যাতে বোয়ালখালীর মানুষ সুস্থ থাকে। নিজের জীবনের মায়া ত্যাগ করে বোয়ালখালীবাসীকে সুস্থ রাখায় আমাদের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য।

এস.এম জিহাদ বাবলুর সাথে কথা বললে তিনি বলেন, আমরা প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে ফৌজদার হাট বিআইটিআইডিতে পাঠিয়ে দিচ্ছি, যাতে কারো করোনা পজেটিভ আসলেও দ্রুত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে যেতে পারে। প্রয়োজনে আমরা বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করছি। দায়িত্বকে অবহেলা না করে নিজের মত করে তা পালন করে যাচ্ছি। বাকিটা স্রষ্টার ইচ্ছা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ জিল্লুর রহমান বলেন, তারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছে তাঁরা তাঁর জন্য প্রশংসার দাবীদার। সর্বোচ্চ ঝুঁকির মধ্যে আছে তাঁরা। সেসব উপেক্ষা করে নিজ দায়িত্ব পালনে অটল থাকাকে আমি সাধুবাদ জানাই। বাংলাদেশের সবাই যদি তাদের মত নিরলসভাবে পরিশ্রম করে যেত তাহলে চিকিৎসা সেবা আরো উন্নত হত বলে মনে করি। পাশাপাশি আমাদের অন্যান্য কর্মকর্তারাও যে পরিশ্রম করে যাচ্ছে তা সত্যিই অতুলনীয়। সব কর্মকর্তার প্রতি আমার অনুরোধ আপনারা সবাই সম্পূর্ণ সেফটিতে থেকে নিজের কর্মকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। আর বোয়ালখালীবাসীর প্রতি আমার এখনো সময় আছে আপনারা সচেতন হোন। আপনাদের অবহেলা আমাদেরকে ঝুঁকির মধ্যে পড়তে হয়। সুস্থ থাকুন, ভালো থাকুন। কারো করোনা সংক্রমন দেখা দিলে আমাদের সাথে যোগাযোগ করবেন। আমরা আপনাকে সেবা দিতে সর্বদা প্রস্তুত।

ফেসবুক মন্তব্য করুন



আল্লামা শাহ মোহাম্মদ তৈয়বের ইন্তেকালে হাজী মোহাম্মদ ছৈয়দের শোক প্রকাশ

কক্সবাজার চকরিয়াতে ঈদের দিনে খতিবের মৃত্যু

করোনায় ঈদ মানে রংহীন উৎসব,আনন্দহীন বন্দিত্বের ভার্চ্যুয়ালী এক বিমর্ষ ঈদ

ঈদে রিলিজ হলো “ডিএমআর মিউজিক” থেকে ইসলামিক গান ‘এলাহী’

আমার ঈদ ভাবনা: একাল-সেকাল

হুইপের নির্দেশে দক্ষিন ভূর্ষি ইউনিয়নে তরুন সমাজসেবক মঞ্জুরুল ইসলামের নগদ অর্থ উপহার

চন্দনাইশে জায়গা-জমি বিরোধের জের ধরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত-৭

করোনা মাখা ঈদ মুবারক ও শুভেচ্ছা

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “হৃদয়ে চট্টগ্রাম” এর সম্পাদক ও পরিচালক”র ঈদ শুভেচ্ছা

চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্তীর ঈদ শুভেচ্ছা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় চন্দনাইশে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিলেন গাছবাড়িয়া সরকারি কলেজের কর্মকর্তা-কর্মচারীরা

রাঙ্গুনীয়ার ডা: মুহাম্মদ শাহেদ হোসেন ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সুপারিশকৃত

চন্দনাইশে করোনায় স্বাস্থ্য সেবায় নিয়োজিত ডা.শাহীন হাসান চৌধুরী