শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ-শরৎকাল -|- ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
hridoyechattogram.com - news@hridoyechattogram.com - www.facebook.com/hridoyechattogram/

চট্টগ্রামের সাতকানিয়ায় জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় গুরুতর আহত-২

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

নিজস্ব সংবাদদাতা:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ধর্মপুর ইউনিয়নস্থ উত্তর ধর্মপুর কুন্ডুকুল গ্রামে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় আলী আহমদ (৬০) ও রাশেদুল আলম হিরু (২৭) মারাত্মকভাবে আহত হওয়ার খবর পাওয়া যায়, দুইজনের মাঝে আলী আহমদ (৬০) এর অবস্থা আশঙ্কাজনক।

এঘটনায় আহত আলী আহমদের পুত্র রাশেদুল আলম (হিরু) বাদী হয়ে সাতকানিয়া থানায় মামলা দায়ের করেন, মামলা নং-০৩/১১২।

মামলার এজাহার ও স্থানীয় সুত্রে জানা যায়, কুন্ডুকুল গ্রামের শান্তসৃষ্ট ব্যাক্তি আলী আহমদের সাথে তার প্রতিবেশী ইসমাইলের দীর্ঘদিন যাবত জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিলো, এই বিরোধ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তির সমঝতায় অনেকবার সালিশি বৈঠক হয় এবং ইসমাইল বৈঠকের রায় না মানলে বিষয়টি অমীমাংসিত রয়ে যায়।

গত ০৩ জুন আনুমানিক ভোর ০৬: ৪০ মিনিটের সময় আলী আহমদ বাড়ি থেকে বাহির হইতে চাইলে দেখে তাদের যাতায়াতের পথের উপর মাঠি ও গরুর ঘাস দিয়ে রাস্তা বন্ধ করে রাখে ইসমাইলের পরিবার, আলী আহমদ তাদের কাছে রাস্তা বন্ধের বিষয়ে জানতে চাইলে ইসমাইল পুত্র মো সাদ্দাম ক্ষৃপ্ত হয়ে তার হাতে থাকা ধারালো কিরিচ দিয়ে হত্যার উদ্দ্যেশে মাথায় কোপ দেয়, কোপটি মাথার সামনের অংশে লেগে গুরুতর জখম হয়ে মাটিতে লুঠিয়া পড়ে, এসময় আলী আহমদের চিৎকার শোনে তার পুত্র হিরু উদ্ধার করতে আসলে তাকেও দেশীও অস্ত্র ধারা মেরে গুরুতর আহত করে, পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে দোহাজারী ৩১ শয্যা হাসপাতলে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার আলী আহমদকে মাথায় ৮ সেলাই করে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পেরণ করেন। বর্তমানে তিনি চমেকের ৫ম তলার ২৮ নং ওয়ার্ডে ২০ বেডে চিকিৎসাধীন আছেন।

মামলায় উল্লেখিত আসামীগণ (১) সাদ্দাম হোসেন (২৭) পিতা-মো: ইসমাইল (২) আবদুর রহিম (৪৫) পিতা-ঐ (৩) সুমি আক্তার (২৬) স্বামী-আবদুর রহিম (৪) রুবি আক্তর (২৪) স্বামী-নাজিম উদ্দীন (৫) ইসলাম খাতুন (৬০) স্বামী-মো: ইসমাইল (৬) মো: ইসমাইল (৬৫) পিতা-মৃত বদিয়া ফকির সহ আরো ৫/৬ জন অজ্ঞাতনামা। এঘটনার পর থেকে আসামীগণ পলাতক রয়েছেন।

মামলার বাদী রাশেদুল আলম হিরু জানান, মামলা করার কারণে বিভিন্ন মাধ্যমে তাকে প্রভাবশালী ব্যক্তিদের দিয়ে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধমকি দিচ্ছে আসামীগণ, তা নাহলে আমার পরিবারের সবাইকে হত্যা করা হবে। এমতবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি, তাই আমি সাতকানিয়া থানার মাননীয় অফিসার ইনচার্জ জনাব সফিউল কবির স্যার ও উক্ত মামলার দায়িত্বপ্রাপ্ত ওসির কাছে বিনীত প্রার্থনা করি দ্রুত উক্ত আসামীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার।