আজ ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত       ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা       মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম        গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা    


 

 

২০১৫ তে কার্যক্রম শুরু করে ২০১৭/২০১৮ তে সামাজিক কার্যক্রম এর মাধ্যমে গোটা শহরে পরিচিতি লাভ করতে শুরু করে ‘থার্ড স্মাইল’ নামের একটি সংগঠন।

পথশিশুদের নিয়ে কার্যক্রম, মেডিকেল পরিচ্ছন্নতা কার্যক্রম, বর্ষাকালে রিকশাওয়ালাদের মাঝে রেইনকোট বিতরণ, শহরজুড়ে করোনার অনেক আগেই মাস্ক বিতরণ, সুবিধাবঞ্চিতদের নিয়ে নানারকম কার্যক্রমসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন, কনসার্ট বা উদ্যোক্তা শীর্ষক জনসমাগমের আয়োজন করে বেশ সমাদৃত হয়েছেন।

কিন্তু স্কুল-কলেজে থাকা শিক্ষার্থীগুলোর ভর্তি পরীক্ষা ও নানা ব্যস্ততায় একদম হঠাৎ করেই থেমে যেতে হয়। সেই সাথে স্কুল-কলেজ বা বিশ্ববিদ্যালয় কার্যক্রম বন্ধ হয়ে যাওয়া এবং করোনার হানার কারণে দলের কিশোরদের সুরক্ষার কথা চিন্তা করে দীর্ঘ বিরতির সিদ্ধান্ত নেন তারা। সংগঠন নিয়ে শত স্বপ্ন এবং পরিকল্পনাকে মাঝপথে ছেড়েই নিজেদের কাজে ব্যস্ত হয়ে যেতে হয়।

এভাবে প্রায় তিন বছর কেটে গেছে। কিন্তু মানুষের পাশে দাঁড়ানোর যে স্বপ্ন তাদের, সেটা হয়েছে আরো প্রখর। তারা এসেছে সম্পূর্ণ নতুন শক্তিতে। বঞ্চিত মানুষদের সেবা নিশ্চিতকরণে অভিনব উপায় অবলম্বন করতে শুরু করেছে তারা। এবারের যাত্রায় বেশ আশাবাদী তরুণদের এই দল।

নতুনভাবে ফিরে আসার মূল লক্ষ্য হিসেবে সংগঠনের প্রতিষ্ঠাতা আইমান সিদ্দিককে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “এবার আমাদের লক্ষ্য একেবারে ভিন্ন। আমরা চাই দেশে সব মানুষ যেনো তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে পারে। খালি পেটে কারো যেন দিন কাটাতে না হয় কিংবা মাথার উপরে ছাদ ছাড়া কেউ যেনো নিদ্রায় না যায়। অন্যদিকে আমাদের সদস্যদের জন্য আমরা চাই আমাদের সংগঠনের সব সদস্য যেনো দেশের বিভিন্নখাতে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা অর্জন করে।”

তাদের লক্ষ্য:

– প্রতি মাসে দেশ জুড়ে আমরা মানুষকে আত্মনির্ভর করার উদ্যোগ নেবে এবং আমাদের ওয়েবসাইট/পেইজের মাধ্যমে তাদের ‘দিন বদলের গল্প’ মানুষের কাছে পৌছে দেবে।

– সদস্যদের জন্য এক্সপার্ট দ্বারা সাপ্তাহিক বেসিক কোর্স ও ওয়ার্কশপের আয়োজন করা হবে। যেমন: ফটোগ্রাফি কোর্স, গ্রাফিক্স ডিজাইনিং কোর্স, কন্টেন্ট রাইটিং ইত্যাদি। এতে সদস্যরা উপকৃত হবে এবং সদস্যরা সৃজনশীলতায় যত এগিয়ে থাকবে, কার্যক্রমও একই গতিতে বৃদ্ধি পাবে।

– ২০২২ এ নগরের স্কুল কলেজগুলোর মধ্যে আমাদের শাখা প্রতিষ্ঠা করব। প্রতিটা স্কুল একজন পথশিশুর পড়ালেখার দ্বায়িত্ব নেওয়ার মত ছোট ছোট উদ্যোগ নেবে এবং আরো ছোট-বড় অনেক পরিকল্পনা।

তিন বছর পর ফিরে আসার গল্পকে তারা নবীনদের জন্য অনুপ্রেরণায় রুপান্তর করতে চায়। শহর ছাপিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে ছুটে যেতে চায় বঞ্চিত মানুষদের জন্য। সুবিধাবঞ্চিতদের সাবলম্বী করে গড়ে তোলার প্রতিজ্ঞা নিয়েছে তারা এবার। বিদ্যালয়গুলোতে তাদের একটি করে দল প্রতিষ্ঠা করতে চায়।পথশিশুদের শিক্ষা ও স্বাস্থ্য নিশ্চিত করতে চায়।নতুন উদ্যমে ফিরে আসা এই দল বিশ্বজয় করেই হয়তো এবার দম ছাড়বে।





চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা

মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম 

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত