আজ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


১৭ মে শুক্রবার বিকাল ৫ঘটিকায় চন্দনাইশ প্রেসক্লাব ও দৈনিক পুর্বকোন পাঠক ফোরামের উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমাজন তাৎপর্য এবং দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব ইউসুফ চৌধুরীর স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা চন্দনাইশ উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে
চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের বলেন,
যেহেতু আমি মানুষ, সেহেতু আমার ভুলত্রুটি থাকতে পারে,আমি যদি কোন অন্যায় ও অনৈতিক কাজ করি আপনারা নির্দ্বিধায় আমার বিরুদ্ধে পত্রিকায় লিখবেন।

এটাই আপনাদের নীতি ও চরিত্র হওয়া উচিৎ। আপনারা যারা সাংবাদিক, আমি মনে করি আপনারা একটি পবিত্র দায়িত্ব পালন করছেন। আপনাদেরকে সমাজের দর্পণ বলা হয়।তিনি আরো বলেন,প্রতিটি ক্ষেতে আপনাদের বস্তুনিষ্ঠ সাংবাদ প্রকাশ করা সাংবাদিকের নৈতিক দায়িত্ব।
আমরা সকলে দেশের কল্যাণ কামনা করি। আপনারা অন্যায়ের বিরুদ্ধে কথা বলবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ, সমাজের বিভিন্ন অপকর্ম ও অপরাধের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করবেন। আপনাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রয়োজনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যদি কোন যায়গায় কোন ভাবে প্রতিবন্ধকতার সম্মুখীন হন, আমরা আপনাদের পাশে আছি। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের কাজে যদি কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হয় সেকাজে আপনাদের সহায়তা করবো এলাকার সংসদ সদস্য হিসেবে আপনাদের কাছে এই অঙ্গীকার ব্যক্ত করছি। আপনারা স্বাধীনতার পক্ষে কথা বলবেন, ন্যায় ও সত্যের পক্ষে কথা বলবেন। আপনারা তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে অবশ্যই সঠিক সংবাদ উপস্থাপন করবেন। এটি আপনাদের নৈতিক দায়িত্ব। আমি চাই এই চন্দনাইশ হবে সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজমুক্ত, জঙ্গিবাদমুক্ত, অসাম্প্রদায়িক একটি শান্তিপূর্ণ এলাকা।
জাতির জনকের সুখী সমৃদ্ধশালী, অসাম্প্রদায়িক একটি সোনার বাংলা গড়ার কাজে মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর অগ্রযাত্রা কে শক্তিশালী করতে সকলের সহযোগীতা প্রয়োজন।

দৈনিক পুর্বকোনের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ইউসুফ চৌধুরী ও তাঁর পুত্র স্থপতি তসলিম চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করেন।
চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজা, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, দৈনিক পুর্বকোনের সার্কুলেশন ম্যানেজার তাপস কুমার নন্দী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন, পৌর আ.লীগের আহবায়ক কায়সার উদ্দীন চৌধুরী। এতে সঞ্চালনা করেন,
সাংবাদিক এম.এ মুছা, এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মোজাহেরুল কাদের। বক্তব্যে রাখেন, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহাফুজ উন নবী খোকন, পটিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক চট্টগ্রাম দক্ষিণ জেলা (বিএমএসএফ)’র সভাপতি আব্দুল হাকিম রানা, সাংবাদিক আব্দুর রাজ্জাক, এস.এম রহমান, এস.এম মহিউদ্দীন, এস.এম রাশেদ,
এম.ফয়েজুর রহমান, মুহাম্মদ এরশাদ, আবু তালেব আনসারী, মোঃ কমরুদ্দীন, মোঃ শাহাদাত হোসেন, মোঃ কামরুল ইসলাম মোস্তফা, এম.এ হামিদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, ফয়সাল চৌধুরী, মাইনুদ্দীন, চন্দনাইশ থানার এসআই মজিবুর রহমান, মোঃ শরীফ, মিশকাতুর রহমান দিপু, মোঃ নাইম, রবিউল করিম, মোঃ শাহেদ, মোঃ কামরুল, সংবাদপত্র সেবক মুহাম্মদ ওসমান গণি, মোঃ নুরুল আমিন, মানিক, সুমন, আবু জাফর, লোকমান হাকিম, মোঃ লোকমান, অশোক পাল, আব্দুল হামিদ, মিজানুর রহমান প্রমূখ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত