আজ ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী       আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন       সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন       বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত       রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম       শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন       লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী       চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি       চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত    


চন্দনাইশ প্রতিনিধিঃচন্দনাইশ উপজেলার ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে ৫ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪ পালন করা হয়েছে। গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি। প্রতিপাদ্য নিয়ে এ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বই পাঠ ও ‘স্মার্ট নাগরিক গঠনে গ্রন্হাগারের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, পুরস্কার-বই বিতরণ ও আলোচনা সভা। ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগার সভাপতি লেখক ছড়াকার শাহজাহান আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক গাছবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কে এম আতিকুর রহমান, প্রধান আলোচক ছিলেন প্রবীণ শিক্ষাবিদ, সাংবাদিক ও মানবাধিকার সংগঠক নুরুল আলম মাস্টার। বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, রহমানিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি নুরুল আলম ম্যানেজার, সাংবাদিক আমিন উল্লাহ টিপু ও জসীম উদ্দিন। লেখক সাফাত ছানাউল্লাহ ও গ্রন্হাগার সংগঠক জুবায়ের আজাদের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গ্রন্হাগার সংগঠক আবদুল্লাহ ফয়সাল, সায়মা শওকত, বই বিনিময় উৎসব উদযাপন পরিষদের শফিউল আলম রাকিব, ওয়াহিদুল আলম রাকিব, শিক্ষার্থী মাইশা রহমান,কাজী ইস্পা বখতিয়ার, মুমতাহিনা তাসিন, রাজশ্রী পাল, উম্মে আইমান, নুসরাত রহিম, রেশমী সুলতানা, সাবরিনা ইসলাম,অনুদীপ বিধান বড়ুয়া, শাহ আইমান চৌধুরী, ইস্পাত বিন ইসহাক ,আতিকা তাবাচ্ছুম নাজিফা, মুশফিক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. কে এম আতিকুর রহমান বলেন- জ্ঞান অর্জনের জন্য বই পড়তে হবে। তাই স্মার্ট নাগরিক গঠনে গ্রন্থাগারের কোন বিকল্প নাই। ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্থাগার গ্রাম থেকে গ্রন্থাগার দিবসের মত জাতীয় দিবস গুলো পালন করে ইতিবাচক ভূমিকা রাখছে। তিনি শিক্ষার্থীদের এ গ্রন্থাগারের সদস্য হয়ে নিয়মিত বই পড়ার জন্য অনুরোধ করে বলেন- তিনি নিজেও এ গ্রন্থাগারের পাঠক সদস্য হবেন। সভাপতির বক্তব্যে শাহজাহান আজাদ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কারের বই ও সনদ বিতরণ করেন।





লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী

আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন

বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম

শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন

লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি

চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত