আজ ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ || ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ       চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন       পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই       চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত    


চন্দনাইশ প্রতিনিধিঃচট্টগ্রামের চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা, ইফতার ও উপজেলার প্রয়াত সাংবাদিকদের স্মরণে খতমে কোরআন এবং দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। গত সোমবার (১লা এপ্রিল) বিকেলে চন্দনাইশ পৌরসভাস্থ দক্ষিণ গাছবাড়িয়া ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানায় খুদে শিক্ষার্থী কোরআনের পাখিদের নিয়ে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চন্দনাইশ প্রেস ক্লাব সভাপতি আবিদুর রহমান বাবুলের সভাপতিত্বে চন্দনাইশ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম। উদ্বোধক ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মওলানা মোঃ সোলাইমান ফারুকী।

প্রধান আলোচক ছিলেন পটিয়া হুলাইন ছালেহ নূর ডিগ্রি কলেজের অধ্যাপক ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা-সভাপতি আলহাজ্ব মো. তৈয়বুর রহমান। বক্তব্য রাখেন চন্দনাইশ শুদ্ধ বানান চর্চা (শুবাচ) ও সাহিত্যিক আহমদ ছফা পরিষদের সভাপতি শিক্ষক শাহজাহান আজাদ, চন্দনাইশ সাংবাদিক ঐক্য ফোরামের সভাপতি মোহাম্মদ কামরুদ্দিন।

ইফতার মাহফিলে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক ও লেখক সৈয়দ শিবলী ছাদেক কফিল, লেখক সুজা আল মামুন, মাদ্রাসা কমিটির সহসম্পাদক আবদুর রশিদ, চন্দনাইশ প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবু তালেব আনচারী, কার্যকরী কমিটির সদস্য ও দৈনিক আমার সংবাদ এবং সাঙ্গু প্রতিনিধি এম. ফয়েজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক এমএ হামিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়সাল চৌধুরী, সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর আলম চৌধুরী, চন্দনাইশ সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক খালেদ রায়হান, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রুবেল, সদস্য কামরুল ইসলাম মোস্তফা, সদস্য জাহিদুর রহমান চৌধুরী, চন্দনাইশ প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মোঃ আমিন উল্লাহ টিপু, অর্থ সম্পাদক তৌফিক আলম চৌধুরী, প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, কার্যকরী কমিটির সদস্য মোশাররফ হোসেন মিশু, ফটো সাংবাদিক গৌতম দাশ, সাংবাদিক জাবের বিন রহমান আরজু, ছাত্রলীগ নেতা কাজী নাজমুল ইসলাম রুমি, প্রবাসী রবিউল ইসলাম প্রমুখ সহ উপজেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, হকার, আমন্ত্রিত অতিথি, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী এবং বিশিষ্ট ব্যক্তিরা।

চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি আবিদুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক মো. নুরুল আলমসহ প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।

বক্তারা বলেন, রমজান একটি পবিত্র মাস, এটি সিয়াম সাধনার মাস। এ মাসে আল্লহ পাক মমিনের সকল পাপাচার মাফ করেন, রমজান একটি সার্বজনীন কল্যাণমূলক মাস। এ মাসের মতো উন্নত মাস আর নেই। এ মাসের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে তাকওয়া অর্জনের জন্য সবার প্রতি আহ্বান জানান।

ইফতার মাহফিলে কোরআন ও হাদিসের আলোকে বাস্তব জীবনের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতা ও লেখার অধিকার রক্ষা করতে হবে। সত্যিকার সাংবাদিকরা কারো প্রলোভনে প্রলুদ্ধ হয় না এবং কারো ভয়ে নতশির জীবন যাপন করেনা। দেশ ও দেশের মানুষের অধিকার, স্বার্থ সংরক্ষণে এবং দেশের স্বাধীনতা রক্ষায় সাংবাদিকরা অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে থাকে। সংবাদপত্র ও সাংবাদিকদের স্বাধীনতা সংরক্ষণ এবং এই স্বাধীনতার অপব্যবহার রোধ করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইনগত কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এই দায়িত্ব প্রেস কাউন্সিলকে যথাযথভাবে পালন করতে হবে। প্রত্যেক সাংবাদিকদের একটা বিষয় খেয়াল রাখতে হবে শুধু নেতিবাচক সংবাদ পরিবেশন নয়, ইতিবাচক সংবাদ বা গঠনমূলক সংবাদ পরিবেশন করতে হবে যাতে মানুষ ভালো কাজ করার জন্য উদ্বুদ্ধ হয়।

ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার প্রধান হাফেজ মওলানা মোঃ জাহেদ হোসেন। পরে ইফতার পরিবেশন করা হয়।

 

 





সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ

চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন

পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই

চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত