আজ ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


লোহাগাড়া প্রতিনিধি (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়ায় রাতের আধাঁরে এক প্রবাসীর জায়গা দখলের অভিযোগ উঠেছে তৌহিদুল হক নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত তৌহিদুল হক লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড পুরাতন থানা এলাকার মৃত জেয়াবুল হকের পুত্র। এ ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সর্বোচ্চ নীতি নির্ধারকদের কাছে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে উপজেলার বটতলী স্টেশনের হালাল ডাইনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী প্রবাসী নুরুল কাদেরের স্ত্রী আনছার খানম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ১৫ বছর আগে বশির আহমদ নামে এক ব্যক্তির কাছ থেকে লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নজমুন্নিছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৫০ ফুট পশ্চিম-দক্ষিণ পাশে ৭ শতক জায়গা ক্রয় করেন তার স্বামী সৌদি আরব প্রবাসী নুরুল কাদের। তৎকালীন সময়ে ক্রয়কৃত জায়গার চারদিকে ১০ ফুট উচ্চতার সীমানা প্রাচীর নির্মাণ করা হয়, যা এখনো স্থিত রয়েছে এবং নিয়মিত ক্রয়কৃত জমির খাজনা পরিশোধ করে ঐ জায়গায় দখলে রয়েছেন তারা। তিনি ও তার স্বামী দীর্ঘদিন ধরে সৌদি আরবে অবস্থান করায় তাদের অনুপস্থিতির সুযোগ নিয়ে রাতের আধাঁরে তার স্বামীর ক্রয়কৃত জায়গার একাংশে গেইটের তালা ভেঙ্গে ও গাছ কেটে পানি চলাচলের নালা নির্মাণ করেন তৌহিদুল হক নামে ওই ব্যক্তি। এ ঘটনায় গত ১৪ জুন তিনি বাদি হয়ে তৌহিদুল হক সহ ৬ জনের নামে লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে একাধিকবার থানা পুলিশ তাদেরকে বৈঠকের জন্য ডাকলেও অভিযুক্তরা হাজির হয়নি। বরং তাদেরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে যাচ্ছে এবং তার স্বামীর ক্রয়কৃত জায়গার উপর দিয়ে গোপনে তৈরীকৃত পানি চলাচলের নালার পাশে স্থায়ী ভাবে চলাচলের রাস্তা নির্মাণের উদ্দেশ্যে রাতের আধারে মাটি ভরাট করেন। গত ১৭জুন পবিত্র ঈদুল আযহার রাতের আধাঁরে সকলের ব্যস্ততার সুযোগে তৌহিদুল হক তার দলবল নিয়ে তার স্বামীর ক্রয়কৃত জায়গার চার পাশে দেওয়া সীমানা প্রাচীরের এক প্রান্তে গেইট ভেঙ্গে ও অন্য প্রান্তে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। সেই সাথে তার মূল্যবান গেইট চুরি করে নিয়ে যায়। যার কারণে তিনি আর্থিক ভাবে অনেক ক্ষতিগ্রস্থ হয়েছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সর্বোচ্চ নীতি নির্ধারকদের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করেন এবং তার স্বামীর ক্রয়কৃত জায়গা বেআইনীভাবে জোরপূর্বক দখলের নেতৃত্ব দেওয়া যুবলীগ নেতা তৌহিদুল হকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। এসময় ভুক্তভোগী পরিবারের রোখসানা আকতার সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত