আজ ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন       বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত       রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম       শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন       লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী       চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি       চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত       প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে চন্দনাইশে ৫ম পর্যায়ে ১৭১টি পরিবার, সংবাদ সম্মলনে ইউএনও মাহমুদা বেগম       মহেশখালীতে মৎস্যজীবীদের বিকল্প পেশা সৃষ্টিতে ৫০টি বকনা বাছুর বিতরণ    


২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমা’রের রাখাইনে সহিং’স ঘটনার প্রেক্ষাপটে প্রা’ণ বাঁ’চাতে যখন রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয়ের জন্য আসে, তখন অন্যান্য হাজারো মানবতাকামী মানুষের মতো মোহাম্ম’দ ওম’র ফারুক (৩০) নামের এক যুবকও এগিয়ে এসেছিলেন।

এ সময় নি’পীড়িত রোহিঙ্গা জনগোষ্ঠীর মুখে খাবার তুলে দিতে প্রা’ণান্তকর ক’ষ্ট করেছিলেন তিনি। কিন্তু, আজ দুই বছর পর এসে সেই রোহিঙ্গারাই তাকে গু’লি করে হ’ত্যা করেছে।

২২ আগস্ট, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজে’লার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় তাকে গু’লি করে হ’ত্যা করে একদল রোহিঙ্গা স’ন্ত্রাসী।

নি’হত যুবক ওই এলাকার মোহাম্ম’দ মোনাফ কোম্পানির ছে’লে এবং হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগ ও জাদিমুরা এম আর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। তার মৃ’ত্যুর খবর পেয়ে নি’হতের পরিবার লা’শ আনতে গেলে তাতেও বাধা দেয় রোহিঙ্গা স’ন্ত্রাসীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওইদিন রাতে ওম’র ফারুককে নিজের বাড়ির সামনে থেকে ফিল্ম স্টাইলে তুলে নিয়ে যায় রোহিঙ্গা ডা’কাত সর্দার সেলিমের নেতৃত্বাধীন একদল অ’স্ত্রধারী স’ন্ত্রাসী। এক পর্যায়ে তাকে পাহাড়ে নিয়ে গিয়ে গু’লি করে হ’ত্যা করে তারা।

এদিকে ওম’র ফারুকের মৃ’ত্যুর খবর পেয়ে তার ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনেরা সেখানে যান। তবে স’ন্ত্রাসীরা নি’হতের স্বজনদের তার ম’রদেহ আনতে বাধা দেয়। পরে খবর পেয়ে পু’লিশ গিয়ে লা’শ উ’দ্ধার করে।

নি’হতের ভাই আমির হামজা বলেন, “রাখাইনে রোহিঙ্গাদের দমন নি’পীড়ন শুরু হলে বাংলাদেশে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের পাশে অন্যান্যদের মত আমা’র পরিবারও দাঁড়িয়েছিল। এসব রোহিঙ্গাদের বিভিন্নভাবে সাহায্য করেছে আমা’র ভাই।

দিন রাতদিন পরিশ্রম করে তাদের মুখে খাবার তুলে দিয়েছে আমা’র ভাই। আজ সেই রোহিঙ্গারাই আমা’র ভাইকে গু’লি করে হ’ত্যা করেছে। এমনকি তারা আমা’র ভাইয়ের লা’শটা পর্যন্ত নিয়ে আসতে দিতে চায়নি।”

টেকনাফ থা’নার ওসি (ত’দন্ত) এবিএম এস দোহা বলেন, “খবর পেয়ে নি’হতের লা’শ উ’দ্ধার করা হয়েছে। রাতেই ময়নাত’দন্তের জন্য কক্সবাজার জে’লা সদর হাসপাতালে প্রেরণ করা করা হয়েছে। তবে কী’ কারণে এই হ’ত্যাকা’ণ্ড ঘটলো তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ ঘটনায় জ’ড়িতদের গ্রে’ফতারের চেষ্টা চলছে।”





সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন

বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম

শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন

লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি

চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে চন্দনাইশে ৫ম পর্যায়ে ১৭১টি পরিবার, সংবাদ সম্মলনে ইউএনও মাহমুদা বেগম

মহেশখালীতে মৎস্যজীবীদের বিকল্প পেশা সৃষ্টিতে ৫০টি বকনা বাছুর বিতরণ

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত