আজ ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত       ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা       মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম        গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা    


 

সাকিব আলম মামুন
লংগদু (রাঙ্গামাটি) প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদু উপজেলার কাপ্তাই হ্রদে বালুবাহী ইঞ্জিন চালিত বোট ও যাত্রী বাহী স্পিড বোটের সংঘর্ষে সাতজন আহত এবং দুইজন নিখোঁজের খবর পাওয়া গেছে।

শুক্রবার (৪ঠা নভেম্বর) দুপুর আনুমানিক ২টা থেকে ৩টার মধ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলাধীন দুরছড়ি ইউনিয়নের শিজক থেকে ছেড়ে আসা স্পিডবোট এবং রাঙ্গামাটি থেকে ছেড়ে আসা বালুবাহী বোটের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মুহূর্তেই স্পিডবোট উল্টে যায়।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার কাট্টলী এলাকা থেকে ১কিলোমিটার উত্তরে ওয়াচ টাওয়ারের পার্শ্বপর্তী গাছটিলা নামক স্থানে উক্ত দুর্ঘটনায় স্পিবোটের চালকসহ মোট নয়জন যাত্রী ছিল। তারমধ্যে আহত সাতজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ দুইজনকে উদ্ধার করা সম্ভব হয়নি।

নিখোঁজেরা হলেন- বাঘাইছড়ি উপজেলার কেংড়াছড়ি এলাকার মুক্তলাল চাকমার ছেলে লিটন চাকমা (২০), অন্যজন বরকল উপজেলার সুবলং ইউনিয়নের হাজাছড়া গ্রামের সুরুত চাকমার মেয়ে এলিনা চাকমা (২০)। জানা যায় দুজনই শিজক উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এবারের এইচএসসি পরীক্ষার্থী।

লংগদু জোনের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর একটি দল তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে। তাদের নেতৃত্বে ফায়ার সার্ভিসের ডুবুরী দল নিখোঁজদের উদ্ধারের কার্যক্রম পরিচালনা করছে এবং সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে লংগদু থানা পুলিশ স্পিডবোট ও বালুবাহী বোটের দুই চালককে আটক করে। পরবর্তীতে বালুবাহী বোটের চালককে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয় এবং স্পিডবোট চালককে থানা পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়। স্পিডবোটের আহত ৬ জনকে রাঙ্গামাটিতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

লংগদু জোনের অধিনায়ক লেঃ কর্নেল হিমেল মিয়ার নির্দেশনায় মেজর আবরার এর তত্ত্বাবধানে এখন পর্যন্ত উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে বলে জানা গেছে।

বালুবাহী বোট চালক নজরুল ইসলাম জানান, “আমি বোটে নামাজ পড়ে ছাদে উঠতেই দেখি স্পিড বোটটি আমার বোটের কাছাকাছি, কিছু করার আগেই নিমিষেই সংঘর্ষ সংঘটিত হয়।”

অন্যদিকে স্পিড বোট চালক হিমেল চাকমা বলেন, “হঠাৎ আমার চোখে কিছু (ময়লা) পড়েছে বলে মনে হয়। তখন আমি এক হাতে চোখ পরিষ্কার করতে থাকি, তাৎক্ষণিকভাবেই মুখোমুখি সংঘর্ষ হয়ে যায়।”

এদিকে নিখোঁজ এলিনা ও লিটন চাকমার পরিবার দুর্ঘটনার সংবাদ পেয়ে মর্মাহত এবং ঘটনাস্থলে এসেছেন।





চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

ছিলেন আয়া হয়েগেলেন বিপুল সম্পদের মালিক ঠাকুরগাঁওয়ের মুক্তা

মীরসরাইয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সাতকানিয়া স্টুডেন্ট ফোরাম 

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাউজান হবে শান্তির জনপদ: দক্ষিণ রাউজানে সমাবেশে বক্তারা

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত