আজ ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ || ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ       চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন       পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই       চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত    


মোঃসোহেল,আনোয়ারা প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পারকি এলাকায় কৌশলে ইজারা নেয়ার কথা বলে সরকারি খাস জমি, স্থানীয় ব্যক্তি মালিকানাধীন ফসলি জমিতে জোরপূর্বক অবৈধভাবে বাঁধ দিয়ে পানি জমাট করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে প্রভাবশালী জালাল উদ্দিন শাহ নামে এক ব্যবসায়ী।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বুধবার (২২ জুলাই) দুপুরে উপজেলার পারকি এলাকায় উপজেলা প্রশাসন বাঁধ কেটে দেয়। বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জামিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকতারা।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রভাবশালী ব্যক্তি জালাল উদ্দিন শাহ্ এক সময়ের ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত ছিলেন। গত কয়েক বছর আগেও কর্ণফুলী থানায় তিনি ইয়াবাসহ গ্রেপ্তার হন। এরপর জেল থেকে বের হয়ে পারকি এলাকায় গরু, মহিষ পালন, মাছ চাষ করছেন ছদ্মবেশে। অনেক সময় তিনি এলাকাসহ বিভিন্ন স্থানে সালিশি বৈঠকও করে থাকেন।

স্থানীয়রা বলেন, উপজেলার রায়পুর ইউনিয়নের ফুলতলী মৌজার পারকি বাজারের পশ্চিম পাশে নতুন বেঁড়িবাধ নির্মাণ হওয়ার পর একসময়ে শসা, তরমুজসহ বিভিন্ন সবজির ফসলি জমিগুলো বর্তমানে পুকুরে পরিণত। দেখে বোঝার উপায় নেই এটি কৃষি জমি না জলাশয়। কৃষি জমিতে পুকুর তৈরি করে মাছ চাষে হুমকির মুখে পড়েছে কৃষকরা। বছর ধরে জমিকে পুকুরের মত তৈরি করে চলছে মাছ চাষ।

কৃষকরা বলছেন, কৌশলে ফসলি জমি ইজারা নেয় তারা। নিরুপায় হয়ে অনেক মালিক জমি ইজারা দিতে বাধ্য হচ্ছেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, সরকারি খাস জমি, স্থানীয় ব্যক্তি মালিকানাধীন ফসলি জমিতে জোরপূর্বক অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ চাষ করে আসছিলো জালাল নামে এক ব্যক্তি। বাঁধের কারণে পার্শ্ববর্তীদের বাড়িঘর পানি ঢুকে জলাবদ্ধতাও সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, এ বিষয়ে ইউসিবিএল ব্যাংকসহ স্থানীয়দের অভিযোগও রয়েছে অভিযোগের ভিত্তিতে বাঁধ কেটে দেওয়া হয়েছে।





সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ

চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন

পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই

চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত