আজ ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

মহান বিজয়ের মাস উপলক্ষে “বন্ধু মোরা জীবন পথে রইব মিলে মিশে” এই স্লোগানকে সামনে রেখে বন্ধুত্ব ও মানবতায় ৯০’র আলো’র (এসএসসি-৯০) উদ্যোগে চট্টগ্রামের লোহাগাড়ার পদুয়া ফরিয়াদিকুল এন আই এগ্রো ফার্মে (মেম্বার পার্ক) মনোরম প্রাকৃতিক পরিবেশে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে এলাকার অসহায় সুবিধা বঞ্চিত মানুষ ও দুটি মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে শীতবস্ত্র, শিক্ষা সামগ্রী বিতরণ ও দুপুরে এক বেলা খাওয়ানো হয়। শনিবার (৯ডিসেম্বর) বন্ধু আসলামের কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্যে দিয়ে সারাদিনের অনুষ্ঠান শুরু হয়।

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠানে ৯০’র আলো’র মডারেটর এম সাইফুল্লাহ চৌধুরী ও বিশিষ্ট সাংবাদিক কায়সার হামিদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পর্যায়ক্রমে সভাপতিত্ব করেন ৯০’র আলো’র এডমিন মোঃ আব্দুর রউফ, আরফাত রেজা সাব্বির চৌধুরী ও মোঃ ইসমাঈল।

অনুষ্ঠানে আইন শৃঙ্খলা রক্ষায় ৯০’র আলো’র বন্ধু চট্টগ্রামস্থ আনোয়ারা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোঃ সোহেল আহমদ, সমাজসেবায় বিশেষ অবদান রাখায় বান্দরবান হোটেল গ্র্যান্ড ভ্যালীর চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলম, পদুয়ার সাবেক চেয়ারম্যান ৯০’র বন্ধু এলাকায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় মোঃ জহির উদ্দিন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় সাতকানিয়ার কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান আলীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা (হাড়িভাঙ্গা ও ঝুড়িতে বল নিক্ষেপ), রেফেল ড্র, পুরস্কার বিতরণ, ৯০’র বন্ধুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও লোহাগাড়ার বিশিষ্ট শিল্পী নাছির উদ্দিনের পরিবেশনায় মুনোগ্ধকর কাওয়ালী গান দর্শকদের অনেক আনন্দ দেয়।

সন্ধ্যায় কেক কেটে ৯০’র আলো’র মডারেটর শিখা ভট্টাচার্যের জন্ম উৎসব পালন করা হয়। এই সময় সম্মাননা স্মারক পাওয়া ব্যক্তিরা বলেন- মানবিক ও সামাজিক কর্মকান্ডে ৯০’র আলো ব্যাপক ভূমিকা পালন করছে। ভবিষ্যতেও যেন তাদের এই কর্মকাণ্ড চলমান থাকে এই প্রত্যাশা ও সাফল্য কামনা করি। আমরা তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অসহায় শীতার্ত ও এতিম ছাত্রদের সহযোগিতায় এগিয়ে আসা আমাদের সকলের দায়িত্ব। ৯০’র আলো অত্র এলাকায় যে কাজগুলি করেছে তা সত্যিই প্রশংসার দাবিদার। নিজেরা ভালো থাকার মধ্যেই সুখ ও সাফল্য অনুভব করা যায় না। নিজেদের পাশাপাশি সমাজের অসহায় মানুষের কল্যাণে কাজ করার মধ্যেই প্রকৃত সুখ অনুভব করা যায়। অনুষ্ঠান সফলতায় যারা অক্লান্ত পরিশ্রম করেছে ৯০’র আলো’র মডারেটর আবদুল মন্নান, সৈয়দ ইমরাজ কায়সার, মোহাম্মদ ইসহাক, শিখা ভট্টাচার্য এ্যানি সালমা ও মোঃ শাহেদসহ আরো অনেক।

পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনা, স্বাধীনতা যুদ্ধে জীবনদানকারী, ৯০’র বন্ধুসহ যারা দুনিয়ার সফর শেষ করে পরকালে চলে গেছেন আত্মার মাগফেরাত কামনা ও ৯০’র আলো’র মডারেটর রুপন দত্তসহ সকলের সুস্থতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত