আজ ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী       আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন       সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন       বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত       রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম       শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন       লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী       চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি       চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত    


 

কক্সবাজার জেলার উখিয়ায় সংরক্ষিত বনের পাহাড় কেটে ডাম্পার ট্রাকভর্তি করে মাটি পাচার করছিল কতিপয় বনদস্যু। খবর পেয়ে গভীর রাতে অভিযান নেমে প্রাণ হারিয়েছেন উখিয়ায় বনবিভাগের এক বিট কর্মকর্তা।

পাহাড়খেকোদের ব্যবহৃত ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। শনিবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বন কর্মকর্তার নাম মো. সাজ্জাদুজ্জামান (৩০) কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। তিনি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

বনবিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে মিনি ট্রাকে (ডাম্পার) করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটর সাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে যান।

এসময় পাহাড় কেটে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ডাম্পার আটকানোর চেষ্টা করা হলে তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান।

তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলীকে (২৭) আহত হন। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয়রা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ পুলিশ উদ্ধার করেছে। তার মৃতদেহ পুলিশ হেফাজতে রয়েছে।

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে। কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সারোয়ার আলম খবর পেয়ে ভোরেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি বলেন, “বন রক্ষা করতে গিয়ে সাজ্জাদ নিজের জীবন দিয়েছেন। তাঁর নির্মম মৃত্যুতে আমরা একজন দক্ষ ও পরিশ্রমী বনকর্মকর্তাকে হারালাম।”

পাহাড় খেকোদের প্রতিরোধে এই মুহুর্তে সম্মিলিত উদ্যোগ নেওয়ার তাগিদ দিয়ে ডিএফও বলেন, “না হয় অচিরেই বন ধ্বংস হয়ে পড়বে।”

 





লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী

আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন

বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম

শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন

লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি

চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত