আজ ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


নিজস্ব প্রতিবেদক:

ক্যারিশমেটিক, দক্ষ, ত্যাগী ও জনপ্রিয় নেতাদের নিয়ে শীঘ্রই পূরণ হতে যাচ্ছে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির শূন্য তিনটি পদ। বিএনপির ৬ষ্ঠ কাউন্সিলের তিন বছর পরেও এই শূন্য তিনটি পদ এখনও খালি রয়েছে। জানা গেছে, বিএনপি কে সুসংগঠিত ও রাজপথে কার্যকর আন্দোলন গড়ে তোলার জন্য ক্যারিশমেটিক, দক্ষ, ত্যাগী ও জনপ্রিয় নেতাদের নিয়ে উক্ত তিনটি শূন্য পদ পূরণের জন্য নীতিগতভাবে একমত হয়েছে বিএনপির হাইকমান্ড। বিএনপির স্থায়ী কমিটির এই তিনটি শূন্য পদ পূরণের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং কারাবন্দী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ারও সবুজ সংকেত রয়েছে বলে জানান বিএনপির হাইকমান্ডের একটি নির্ভরযোগ্য সূত্র।

চলতি বছরের ২১ জুন স্থায়ী কমিটির ২টি শূন্য পদে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু’কে অন্তর্ভুক্ত করা হলেও আরো তিনটি শূন্য পদ ফাঁকা রয়েছে। উক্ত শূন্য তিনটি পদ প্রাপ্তির জন্য বিএনপির প্রায় ডজন খানিক নেতার নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হল-বিএনপির বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন, আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মো: শাহজান, শামছুজ্জামান দুদু, এডভোকেট আহমেদ আজম খান, আব্দুল আউয়াল মিন্টু ও চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। তবে উক্ত তিনটি শূন্য পদের দুইটিতে পদ প্রাপ্তির দৌড়ে বেশ এগিয়ে আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান প্রবীন দুই নেতা শাহ্ মোয়াজ্জেম হোসেন ও গিয়াস কাদের চৌধুরী।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির নীতি-নির্ধারক পর্যায়ের এক নেতা বলেন “ দুই ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন ও গিয়াস কাদের চৌধুরী কে দিয়ে বিএনপির স্থায়ী কমিটির দুইটি শূন্য পদ পূরণের ব্যাপারে বিএনপির হাইকমান্ড খুবই ইতিবাচক। বাকী পদটির ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ এখনও প্রক্রিয়াধীন। তবে এই শূন্য তিনটি পদ পূরণের সিদ্ধান্ত গ্রহণের চূড়ান্ত ও সর্বময় ক্ষমতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতে।”

বিএনপির তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকদের সাথে কথা বলে জানা যায়, তারাও চান খুব শীঘ্রই এই তিনটি শূন্য পদে দক্ষ, ত্যাগী, জনপ্রিয় ও ক্যারিশমেটিক নেতাদের অন্তর্ভুক্ত করা হউক। তৃণমূলের নেতা-কর্মীদের সেই অপেক্ষার প্রহর কখন শেষ হয় তা দেখার প্রতীক্ষায় বিএনপির সাথে সংশ্লিষ্ট সকলেই।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত