আজ ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


হয়রত ঈসা আঃ রমজানের ২ তারিখ অর্থাৎ আজকের দিনে কিতাব প্রাপ্ত হয়েছিলেন। মোট কথা তিনি আজকের এ দিনে বেলায়েত থেকে রেসালতে প্রবেশ করেছেন। প্রত্যেক নবী আঃ গত জন্মগত ভাবে বেলায়েত প্রাপ্ত আর ৪০ বছর বয়সে নবুয়ত অর্থাৎ রেসালত প্রাপ্ত হোন। আর তার নমুনা হলো এই “ب”।

যুগে যুগে মহান আল্লাহ পাক প্রকৃতির মাধ্যমে কোন না কোন সংবাদ মানব জাতীকে দিয়ে থাকেন। শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যার আকাশে এই চাঁদ ও তার নিচের তারাও (শুক্র গ্রহ) একটি বার্তা।

রাসুলুল্লাহ (সা) ১৪০০ বছরের আগাম বার্তা আমাদের জানিয়েছেন। তবে তার পরের বার্তা গুলো তিনি প্রকাশ করেননি। কারণ ১৪০০ বছরের পর থেকে হয়ত মাহদি যুগের সূচনা হবে। সাহাবা, তাবেঈ, তাবে তাবেঈ, ঈমাম,পীর এই যুগ গুলো এখন প্রায় শেষের দিকে। গত বছর প্রকৃতির একটি নিদর্শনের মাধ্যমে এক মহামারী করোনার তান্ডবে বহু প্রাণহানি হয়। এমন কি এতে বহু হক্কানী রাব্বানী মাশায়েখও শহীদ হোন। আবার আরেকটি নমুনা আল্লাহ পাক দেখিয়েছেন।

এই বার্তা মওলা আলী আঃ এর একটি বার্তাকে মনে করিয়ে দে।তিনি বলেছিলেন, কোরানের সারাংশ হলো সুরা ফাতেহা আর সুরা ফাতেহার সারাংশ হলো বিসমিল্লাহির রাহমানির রাহিম। আর এর সারাংশ হলো ‘বিসমিল্লাহ’ তার এই বিসমিল্লাহ ‘র সারাংশ হলো ‘বা’ আর সেই “বা” এর সারাংশ হলো ‘বা’ এর নিচে নূকতা আর সেই নূকতা হলেন মওলা আলী রাঃ। এতে বুঝা যায় মুহাম্মদি যুগের পরে ২য় যুগ শুরু হবে, যা কোরানুল করিমে আহমদি যুগ অর্থাৎ রাসুলুল্লাহ সাঃ এর আরেক নাম যা আল্লাহ পাক নিজের কাছে রেখেছেন অর্থাৎ সৃষ্টির আরেক বিরাট রহস্য এখন প্রকাশ পাবে যার পরেই হয়তো মাহদি আঃ এর জন্ম হবে।। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখা আমাদের প্রতিবেদক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান এর দৃষ্টিগোচর হওয়াতে সাথে সাথে লেখকের ম্যাসেঞ্জারে ও পরে মোবাইল ফোনে কথা হয় ৷ লেখকের বিস্তারিত পরিচয় লেখার শেষে দেওয়া হয়েছে ৷

আরবী বর্নমালা ২৯ টি ২ ي ے সহ ৩০টি আবার মাসের দিনও ২৯ বা ৩০টি। ১ আল্লাহ ২ রাসুল এরি সুবাদে মাস হলো ১২ টি, ৩ লক্ষ ৫৬হাজার পায়গাম্বর মানে ৩৫৬ দিন, আল্লাহ, তার হাবীব ও ৪ ফেরেস্তা ও ১ শয়তান মোট ৭, দিনও ৭ টি, ৬দিন রহমত আর ১দিন গজবের আবার জাহান্নামও ৭টি আর জান্নাত ৮টি। জান্নাত ১ রাসুলুল্লাহ সাঃ, ৪জন সাহাবা, ৩জন আহলে বাইত, মোট ৮জন। রহমত যার থেকে শুরু, আজাবও তার থেকে শুরু। যিনি মুহাম্মদ সাঃ এর স্রষ্টা তিনিই শয়তানের স্রষ্টা। যিনি জান্নাতের স্রষ্টা তিনি জাহান্নামের স্রষ্টা, যিনি সৃষ্টির শুরু আবার তিনিই সৃষ্টির শেষ। যিনি ا, আবার তিনি ل, আবার তিনি লাম ل, আবার এই মানব দেহ আলিফ সুরতে দাড়িয়ে আছে দুই লামের উপর ভর করে। আল্লাহু আকবার ! এ যেন এক নিপূন লীলা। আল্লাহু আকবার, আল্লাহু আকবার, আল্লাহু আকবর। মোট কথা আল্লাহ ও তাঁর প্রিয় হাবিব সাঃ ই ভালো জানেন।।

লিখেছেন:
গোলাম মুহাম্মদ আবেদ শাহ চিশতি
সাজ্জাদানশীন
আহমদিয়া হোসাইনিয়া দরবার শরীফ,
হোসাইনিয়া আবেদিয়া মঞ্জিল, শান্তির হাট-চম্পাতলী রোড়, দক্ষিণ পোমরা, রাঙ্গুনিয়া, চট্টগ্রাম, বাংলাদেশ।
মোবাইল নং- 01813542118





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত