আজ ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


হয়ত সে মানসিক রোগী নয়।ভাসা ভাসা চোখে চাহুনি তার অপলোক।অবুঝ
অবুঝ মনে কি যেনো খুঁজছে সে।কোথায় তার গ্রাম সেখানে আছে বাবা মা!আছে তার চিরচেনা পরিবার আপন ঠিকানা!

মেয়েটি তার নাম বলছে রুপনা কখনো বলছে লুবনা। লুবনা বলেই সে ফিক ফিক করে হেসে ওঠছে । হিমাইতপুর সৎসঙ্গ আশ্রমের বারান্দায় সে রাজত্ব করছে।মোটামুটি নিজের ঘড় যেমন।নিজের ইচ্ছায় সেখানে তেমন গান গাইছে, নাচ করছে মাঝে মাঝে চুপ নিরবতা আনমনে আকাশ দেখছে।

লুবনাকে প্রায় ২ মাস আগে মানসিক হাসপাতালে ডাক্তার দেখাতে নিয়ে এসেছিল তার স্বজনরা। কিন্তু ভর্তি না হওয়ায় পাবনা মানসিক হাসপাতালের কাছেই অবস্থিত শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের বারান্দায় মায়ের সাথে রাতে আশ্রয় নেয় লুবনা। কিন্ত সকাল বরই নিষ্ঠুর ছিলো
ভোরের আলো ফুটতেই কাউকে না জানিয়ে মেয়েটাকে শিকলে বেঁধে রেখে চলে যায় তার মা।সেই থেকে মেয়েটার ঠাঁই হয়েছে আশ্রমের এই বারান্দায়।শেকল পায়ে বসে থাকে লুবনা। কখনো শেকল খুলে দিলেও কথায়ও যায়না। আশ্রমের কর্মী খোদেজা বেগম ওরফে কৈতুরী বেগম তিনি মায়ের আদরে রেখেছেন মেয়েটিকে। এখন সেই তার দেখভাল করছেন নিজের মেয়ের মতই আগলে রেখেছেন।একবার কৈতুরী বেগম মেয়েটাকে মানসিক হাসপাতালে ভর্তির চেষ্টাও করেছিলেন কিন্ত হাসপাতালের নিয়ম অনুযায়ী প্রকৃত অবিভাবক ছাড়া রোগী ভর্তি করা হয়না।

আশ্রমের কতৃপক্ষের দায়ীত্বে আছে তাপস কুমার রায় তিনি বলছিলেন, মেয়েটিকে নিয়ে বড়ই বিপদে আছি। একটা ১৮ -২০ বছরের যুবতী মেয়ে এভাবে কতদিন আমরা আশ্রমে রাখতে পারবো! সামনের মাসেই তো আমাদের অাশ্রমের অনুষ্ঠান। তখন কত মানুষ আসবে দেশ বিদেশ থেকে। আমরা সবাই ব্যস্ত হয়ে পড়বো তখন কে রাখবে এই মেয়েটার খোঁজ।

পাবনা মানসিক হাসপাতালে দেশের নানা প্রান্ত থেকে মানসিক রোগীরা চিকিৎসা নিতে আসে।কিন্তু গরীব অাসহায় রোগীরা কেউ যদি প্রথম দিনি ভর্তি হতে না পারে তবে তাদের কষ্টের অন্ত থাকেনা।কারো কারো তো রাত্রী যাপনের জন্যে হোটেল ভাড়া দেওয়ার সামর্থ্য নেই। ত কারো কারো ঠিকানা হয় আশ্রমের বারান্দায়।
গত দুই মাসে অনেকবার লুবনার সাথে কথা হয়েছে আশ্রমের কতৃপক্ষ তারা অনেকটা ধারণা করতে পারছেন লুবনার বাড়ি চট্গ্রাম


মেয়েটা তার বাবার নাম বলছে জহির। মামার বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ, হাজীপাড়া। মামার মামাবাড়িতে থেকে হাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করছে। সম্ভবত বাবা মায়ের মধ্যে সম্পর্ক নেই। তবে এই হাওয়াই ডিজিটেল যুগে এতোটুক তথ্যই কম নয় এতেই হয়তবা মেয়েটিকে তার স্বজনের কাছে নিয়ে যাবে। আমাদের একটু চেষ্টায় লুবনা ফিরে পাক তার অাপন ঠিকানা।

রনি ইমরান
পাবনা।

নিউজটা শেয়ার করার অনুরোধ রইল।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত